সাতক্ষীরা জেলা স্বোচ্ছাসেবক দলের কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল:প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

 ক্রাইমবাতা রিপোট: সাতক্ষীরা:

জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতিকে অবাঞ্চিত
ঘোষনা করে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সোহেল আহম্মেদ মানিককে অবাঞ্চিত ঘোষনা করে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন হয়েছে। সোমবার (২৬ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি মো: মিলন হোসেন সিকদার।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, ২০১৮ সালের ৬ জুন সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক দলের আংশিক কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। এই কমিটির সভাপতি পদ দেওয়া হয় খুলনায় বসবাসকারী সোহেল আহম্মেদ মানিককে। সাতক্ষীরার রাজপথে জীবন বাজী রেখে যারা মিছিল করেছিলো, পুলিশের গুলিতে পঙ্গুত্ব বরণ করেছিলো, দীর্ঘদিন কারাবরণ করেছিলো তাদেরকে বাদ রেখে কমিটি ঘোষনা হওয়ায় অনেক নেতা-কর্মী বিস্মিত হন। সেখান থেকেই বঞ্চিতরা এই বির্তকিত কমিটি নিয়ে প্রতিবাদ করে আসছিলেন কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে। এক পর্যায়ে তৎকালীন কেন্দ্রীয় সভাপতি সফিউল বারী বাবু তাদের আশ্বস্ত করেন, সমন্বয়ের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি করবার। প্রিয় নেতার প্রতি সম্মান দেখিয়ে এবং আস্থা রেখে দলীয় সব ধরনের অন্দোলন সংগ্রামে আমরা রাজপথে ছিলাম। কিন্তু গত ৫ অক্টোবর সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক দলের ১৭১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। অনেক ত্যাগী নেতা-কর্মীদের বাদ দিয়ে মাদক ব্যবসায়ী সোহেল আহমেদ মানিককে সাভপতি পদে রেখে কমিটি দেওয়ায় আমরা আবারো হতবাক হয়ে পড়ি।
নিজেকে একজন কারাবরণকারী উল্লেখ করে এবং সোহেল আহম্মেদ মানিককে অবাঞ্চিত ঘোষনা করে মিলন হোসেন সিকদার আরো বলেন, কমিটিতে ঠাঁই পাওয়াদের মধ্যে অনেকে রয়েছেন ডাকাত, মাদক ব্যবসায়ী ও নেশাখোর। এনিয়ে সম্প্রতি স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সম্পাদক বরাবর লিখিত আবেদন করার পর জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এডভোকেট কামরুজ্জামান ভুট্রোকে পদ থেকে অব্যহতি ও ছয়জন ত্যাগী নেতাকে বহিস্কার করা হয়।
তিনি এসব বিষয়ে কেন্দ্রীয় ও বিভাগীয় স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করে অব্যহতি ও বহিস্কারদেশ প্রত্যাহার এবং সোহেল আহম্মেদ মানিককে সভাপতির পদ থেকে বহিস্কার করে জেলা স্বেচ্ছাসেবকদলের নতুন পূর্ণাঙ্গ কমিটি গঠন করার দাবী জানিয়েছেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অব্যাহতিপাপ্ত এডভোকেট কামরুজ্জামান ভুট্রো, সদর থানা স্বেচ্ছাসেবকদলের সভাপতি ছালাউদ্দিন, সাধারণ সম্পাদক সাইদুল হক হিমু, শহর স্বেচ্ছা সেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল ইসলাম রেজা, সদর উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন, সহ-সভাপতি আব্দুস সামাদ আলী, সহসাংগঠনিক সম্পাদক মহাসিন হোসেন, যুগ্ম সম্পাদক মনিরুল ইসলাম, আশাশুনি শাখার শাহারিয়র, কালিগঞ্জ শাখার সভাপতি মনিরুজ্জামান মনি সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, শ্যামনগর শাখার সভাপতি এড. মাসুদুল আলম দোহা সাধারণ সম্পাদক আব্দুস সবুরসহ স্বেচ্ছাসেবকদলের বিভিন্ন পর্যায়ের দুই শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

২৬.১০.২০২০

 

 

 

সাতক্ষীরা  জেলা স্বোচ্ছাসেবক দলের সভাপতি সোহেল আহমেদ মানিককে দল থেকে বহিস্কার ও কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে সাতক্ষীরায়। জেলা ও সকল উপজেলা স্বেচ্ছাসেবক দলের ব্যানারে সোমবার দুপুরে শহরের পাকাপোলের মোড় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে সঙ্গীতা মোড়স্থ সাতক্ষীরা-কালিগঞ্জ মহাসড়কে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ সমাবেশে এ সময় বক্তব্য রাখেন, জেলা স্বোচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান ভুট্টো, দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খোকা, সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সালাউদ্দীন আহমেদ, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম হিমু, শহর স্বেচ্ছাসেবক দলের সভাপতি রেজাউল ইসলাম রেজা, সাধারণ সম্পাদক রুহুল আমিন পাড়, সাংগঠনিক সম্পাদক শিবলুর রহমান, সাবেক ছাত্র নেতা রাজিবুল ইসলাম রাজিব প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান স্বেচ্ছাসেবক দলের নবগঠিত কমিটিতে যাদের রাখা হয়েছে তারা কোন দিন রাজপথে আন্দোলন সংগ্রামে ছিলেন না। তারা এ সময় স্বেচ্ছাসেবক দলের সভাপতি সোহেল আহম্মেদ মানিকের বহিষ্কার ও পকেট কমিটি দ্রুত বাতিল করে রাজপথের পরীক্ষিত সৈনিক দিয়ে কমিটি গঠনের জন্য কেন্দ্রীয় নেতাদের প্রতি আহবান জানান।

Please follow and like us:

Check Also

আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়ার মোটর সাইকেল বহরে হামলার ঘটনায় মামলা

নিজস্ব প্রতিনিধি: সন্ত্রাসী জনপদ আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।