যারা দেশকে ভালবাসেনা তারাই জাতীয় চারনেতাকে হত্যা করেছিল- জেল হত্যা দিবসে এমপি রবি

মাহফিজুল ইসলাম আককাজ : সাতক্ষীরা জেলা বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে ৩রা নভেম্বর জেল হত্যা দিবস ২০২০ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (০৩ নভেম্বর) বেলা ১২টায় সাতক্ষীরা জেলা বঙ্গবন্ধু পরিষদের আয়োজনে জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা ০২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,‘ ইতিহাসের জঘর্ণ্যতম দিন এই ৩রা নভেম্বর জেল হত্যা দিবস। যারা দেশকে ভালবাসেনা দেশের স্বাধীনতাকে বিশ^াস করেনা তারাই জাতীয় চারনেতাকে হত্যা করেছিল। তারা আজো দেশকে নিয়ে ষড়যন্ত্র করছে। এরা জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করতে বারবার হামলা করেছে। মহান আল্লাহ তায়ালা বাংলাদেশের জনগণের ভাগ্যোন্নয়নে জননেত্রী শেখ হাসিনাকে বাঁচিয়ে রেখেছেন। তিনি আরো বলেন, আমরা অতীত থেকে অনেক কিছু শিখেছি। সেই শিক্ষা থেকে সকল ষড়যন্ত্রের মোকাবেলা করে দলকে সুসংগঠিত করে ঐক্যবদ্ধ হয়ে দলকে এগিয়ে নিতে হবে।’
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, সাবেক প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শেখ নুরুল হক, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা চেয়ারম্যান জ্যোৎ¯œা আরা, সাপ্তাহিক ইচ্ছেনদী পত্রিকার চীফ এডিটর শেখ তহিদুর রহমান, পৌর আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কাজী আকতার হোসেন, পৌর আওয়ামীলীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, সদর উপজেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য প্রভাষক এম সুশান্ত, আগরদাঁড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাবিবুর রহমান, ছাত্রলীগ নেতা কাজী হাশিম উদ্দিন হিমেল, জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলেখা দাস, রোখসানা পারভীন, সাংগঠনিক সম্পাদক রওশানারা রুবি, দপ্তর সম্পাদক তহমিনা ইসলাম সিম্মি, নির্বাহী সদস্য শিমুন শামস প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা প্রতি শ্রদ্ধা নিবেদন করে ১ মিনিট দাড়িয়ে নিরাবতা পালন করা হয়। বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতার আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন পুরাতন কোর্ট মসজিদের পেশ ইমাম হাফেজ ক্বারী শেখ ফিরোজ আহমেদ। এসময় আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ জেলা বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মহিউদ্দিন হাশেমী তপু।

সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামীলীগের উদ্যোগে জেল হত্যা দিবস ২০২০ উপলক্ষে দোয়া ও আলোচনা সভা
মাহফিজুল ইসলাম আককাজ ঃ ৩রা নভেম্বর জেল হত্যা দিবস ২০২০ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (০৩ নভেম্বর) বেলা ১১টায় সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামীলীগের আয়োজনে জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাড. ফরিদা আক্তার বানু’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা ০২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, সাবেক প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শেখ নুরুল হক, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা চেয়ারম্যান জ্যোৎ¯œা আরা, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, সাপ্তাহিক ইচ্ছেনদী পত্রিকার চীফ এডিটর শেখ তহিদুর রহমান, পৌর আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কাজী আকতার হোসেন, পৌর আওয়ামীলীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, ছাত্রলীগ নেতা কাজী হাশিম উদ্দিন হিমেল, জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলেখা দাস, রোখসানা পারভীন, সাংগঠনিক সম্পাদক রওশানারা রুবি, দপ্তর সম্পাদক তহমিনা ইসলাম সিম্মি, নির্বাহী সদস্য শিমুন শামস, আকলিমা খাতুন লিমা প্রমুখ।
বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতার আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন পুরাতন কোর্ট মসজিদের পেশ ইমাম হাফেজ ক্বারী শেখ ফিরোজ আহমেদ। এসময় আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ মহিলা আওয়ামীলীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জ্যোৎ¯œা আরা।

 

সাতক্ষীরায় জেল হত্যা দিবসে এমপি রবির পক্ষ থেকে বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে কোরআন খানি ও দোয়া মাহফিল
মাহফিজুল ইসলাম আককাজ ঃ ৩রা নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষে সাতক্ষীরা ০২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির পক্ষ থেকে কোরআন খানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (০৩ নভেম্বর) সকালে সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কস্থ বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতার রুহের মাগফিরাত কামনা করে কোরআন খানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সাতক্ষীরা আহছানিয়া মিশনের হাফেজরা কোরআন খতম করেন। কোরআন খতম শেষে বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতার রুহের মাগফিরাত কামনা এবং দেশের অগ্রগতি ও সমৃদ্ধি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সাতক্ষীরা আহছানিয়া মিশন জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা জাহাঙ্গীর আলম জিয়া।

 

Check Also

আশাশুনিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এস, এম মোস্তাফিজুর রহমান ॥ আশাশুনিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২৪ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।