যুক্তরাষ্ট্রে ভোটের রাতে সহিংসতার দায়ে গ্রেফতার ৬০

রয়টার্স : গভীর রাতে বিক্ষোভের পর অন্তত ৬০ জনকে গ্রেফতার করেছে যুক্তরাষ্ট্রের পোর্টল্যান্ডের পুলিশ। এছাড়া আতশবাজি, হাতুড়ি ও বন্দুক জব্দ করা হয়েছে। ভোটগ্রহণ শেষ হওয়ার পর রাতে ব্যাপক সহিংসতার জবাবে ন্যাশনাল গার্ড বাহিনীকে সক্রিয় প্রস্তুত করার কথা জানিয়েছেন ওরেগনের গভর্নর কেইট ব্রাউন।

পোর্টল্যান্ডের পুলিশ জানিয়েছে, শহরের কেন্দ্রস্থলে দাঙ্গার ঘোষণার পর বিক্ষোভ থেকে অন্তত ১০ জনকে আটক করা হয়েছে।  আর বুধবার ৫০ জনকে গ্রেফতারের কথা জানিয়েছে নিউইয়র্কের পুলিশ বিভাগ। এক ইমেইল বিবৃতিতে পোর্টল্যান্ড পুলিশের মুখপাত্র বলেন, আমরা যেসব জমায়েতকে দাঙ্গা বলে অভিহিত করেছি, তার সবই শহরের কেন্দ্রস্থলে। ইতিমধ্যে ১০ জনকে আটক করা হয়েছে। গত বুধবার রাতে আরও কয়েকটি রাজ্যে বিক্ষোভ প্রদর্শন করতে দেখা গেছে। এ ছাড়া আটলান্টা, ডেট্রয়েট, নিউইয়র্ক ও ওকল্যান্ডসহ বেশ কয়েকটি শহরে বিক্ষোভকারী ভোট গণনা নির্বিঘœ করার দাবি জানিয়েছেন।

গত বুধবার দিনের প্রথম প্রহরে একটি আন্তঃধর্মীয় অনুষ্ঠানে ১০০ জন লোক জড়ো হয়ে ডেট্রয়টের মূল কেন্দ্রস্থলে মিছিল নিয়ে যাওয়ার পরিকল্পনা করেন।  সব ভোট গণনা করার দাবির পাশাপাশি শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরেরও আহ্বান জানিয়েছেন তারা।

Check Also

আফগান সংকটে তদন্তের দাবি জাতিসংঘের মানবাধিকার প্রধানের

নারীদের সাথে  তালেবানের আচরণ সম্পর্কে জাতিসংঘের মানবাধিকার প্রধান মিশেল ব্যাচলেট আনুষ্ঠানিক পর্যবেক্ষণের দাবি জানান। তিনি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।