সুন্দরবনে বঙ্গোপসাগর সংলগ্ন বেয়লা-কয়লা খালেফিশিং ট্রলার সহ ১২ জেলে আট

সাতক্ষীরা রেঞ্জ পশ্চিম সুন্দরবনের গহিনে বঙ্গোপসাগর সংলগ্ন বেয়লা-কয়লা অভয়ারন্য খালে অবৈধভাবে মাছ ধরার সময় একটি ফিশিং ট্রলার সহ ১২ জেলেকে আটক করেছে সাতক্ষীরা সহকারি রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) এমএ হাসানের নেতৃত্বে বন কর্মীরা। গোপন সংবাদ পেয়ে রোববার ভোরের দিকে মালামালসহ জেলেদের আটক করেন আভিযানিক দল।

আটক জেলেরা হলেন- শ্যামনগর উপজেলার জয়াখালী গ্রামে মজিদ গাজীর ছেলে ইসমাইল গাজী, আরশাদ গাজীর ছেলে আতিয়ার গাজী, আব্দুর রহিম গাজীর ছেলে খায়রুল গাজী, মৃত জোব্বার গাজীর ছেলে লিয়াকত গাজী এবং বরগুনা জেলার চরদুয়ানি গ্রামে লাল মিয়ার ছেলে আবু সালেহ, লতিফ আকন্দের ছেলে জাহাঙ্গীর আকন্দ, আজিজ মোল্যার ছেলে হাবিব মোল্যা এবং একই জেলার কালিবাড়ি গ্রামের মৃত আব্দুল মজিদ ঘোরামীর ছেলে জয়নাল ঘোরামী, কাঁঠালবাড়িয়া গ্রামে মাজেদ হাওলাদারের ছেলে শাহ আলম হাওলাদার, পাথরঘাটা থানার পাথরঘাটা গ্রামে আকুব মল্লিকের ছেলে মনির মল্লিক, ছাত্তার ঘোরামীর ছেলে শফির ঘোরামী ও আয়নাল মৃধার ছেলে রবিউল মৃধা।

সাতক্ষীরা সহকারি রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) এমএ হাসান সত্যতা স্বীকার করে বলেন, সুন্দরবন নিরাপত্তা টহল দেওয়ার সময় অভয়ারণ্য এলাকায় অনুপ্রবেশ করে মাছ ধরার অপরাধে জেলেদের আটক করা হয়। এসময় জেলেদের ব্যবহৃত একটি ফিশিং ট্রলার, একটি নৌকা, ৩শ কেজি মাছ, বড়শি, ১২ টি ফাস জাল সহ আনুসঙ্গিক মালামাল জব্দ করা হয়। এঘটনায় বন আইনে মামলা হয়েছে। আটক জেলেদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

Please follow and like us:

Check Also

পৃথিবীর যেসব দেশে তাপমাত্রা ৫০ ডিগ্রিরও উপরে

জলবায়ু পরিবর্তনের চরম ভয়াবহতার সাক্ষী হতে যাচ্ছে সারাবিশ্ব। প্রতিদিনই একটু একটু করে বৈরি হচ্ছে আবহাওয়া, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।