শুধুমাত্র সনাতন ধর্মাবলম্বীরাই সুন্দরবনের দুবলার চরে গমন করতে পারবেন

বুড়িগোয়ালিনী প্রতিনিধি:  সুন্দরবনের দুর্বলার চরে আলোরকোল রাস পুর্ণিমা উপলক্ষে আলোচনা অনুষ্ঠিত হয়েছে। বন ও বন্যপ্রাণী রক্ষা সহ পূণ্যার্থীদের জানমালের নিরাপত্তা প্রদান আপনার আমার সকলের দায়িত্ব ও কর্তব্য।
মঙ্গলবার সকাল ১১ টায় বুড়িগোয়ালিনী সি,এম,সি কার্যালয় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জার গিফারি, সভাপতিত্ব করেন সাতক্ষীরা রেঞ্জ কর্মকর্তা এম এ হাসান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অফিসার ইনচার্জ নাজমুল হোসেন, উপস্থিত ছিলেন বুড়িগোয়ালিনী নৌ থানার অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম, সাতক্ষীরা জোন টুরিস্ট পুলিশের অফিসার ইনচার্জ মহসিন আলম,
বুড়িগোয়ালিনী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অসীম কুমার জোয়ারদার, আরও উপস্থিত ছিলেন বুড়িগোয়ালিনী ট্রলার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল হালিম ও মুন্সিগঞ্জ ট্রলার সমিতির নেতৃবৃন্দ, আলোচনা সভায় সুন্দরবনের দুবলার চরে রাস মেলা উপলক্ষে পুণ্যার্থীদের পূর্ণ্যস্নান উপলক্ষে যাতায়াতের রুট নির্ধারণ করা হয় বুড়িগোয়ালিনী ,কোবাদক থেকে বাটলা নদী ,বল নদী ,পাটকোষ্টা খাল হয়ে হংসরাজ নদী অতঃপর দুবলার চর আলোর কোল।

রাস পূর্ণিমা উপলক্ষে পুণ্যার্থীদের জন্য করণীয় ও বর্জনীয় কার্যক্রম সমূহ নিয়ে আলোচনা করে এম এ হাসান তিনি বলেন দুবলার চরের আলোর কোলে রাস পূর্ণিমা উপলক্ষে পূজা অনুষ্ঠান চলাকালীন রাস মেলা হবে না এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না। সরকারি নির্দেশনা অনুযায়ী পুণ্যার্থীদের পণ্যস্নান ২০২০ইং এর অনুষ্ঠানে শুধুমাত্র সনাতন ধর্মাবলম্বীরাই সুন্দরবনের দুবলার চরে গমন করতে পারবেন অন্য কোন ধর্মের লোক পূণ্যস্নান অনুষ্ঠানে গমন করতে পারবেন না পূণ্যাথীদর নিকট অবশ্যই নিজ নিজ জাতীয় পরিচয় পত্র থাকতে হবে ২৮-১১- ২০২০ খ্রিঃ হতে রাস পূর্ণিমার পুণ্যস্নান উপলক্ষে পুণ্যার্থীদের ৩০-১১-২০ খ্রিঃ তারিখ পর্যন্ত ০৩ (তিন) দিনের জন্য সুন্দরবনের প্রবেশের অনুমতি দেওয়া হবে । তবে আগামী ২৮-১১-২০২০ ইং সকাল ৭. টায় বর্ণিত রুট সমূহ হতে পূণ্যার্থীদের ট্রলার ছেড়ে যাবে । এবং দুবলায় অবস্থিত বন বিভাগের কন্ট্রোল রুমে অবশ্যই রিপোর্ট করতে হবে। এম এ হাসান আরো বলে প্রতিটি ট্রলারের বিপরীতে ২৫ জন পুণ্যার্থী ও প্রলাদ মাঝি মাল্লা বর্গ ৩জন যেতে পারবে। আরো উল্লেখ থাকে যে ২৭-১১-২০ ইং তারিখ বিকাল ৫টার মধ্যে সংশ্লিষ্ট স্টেশনের নিকট আবেদন করতে হবে।

Please follow and like us:

Check Also

আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়ার মোটর সাইকেল বহরে হামলার ঘটনায় মামলা

নিজস্ব প্রতিনিধি: সন্ত্রাসী জনপদ আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।