সাতক্ষীরা আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপপরিচালকের সাথে জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির মতবিনিময়

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরা আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপপরিচালকের সাথে জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা আঞ্চলিক পাসপোর্ট অফিসের সভা কক্ষে আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপপরিচালক শাহজাহান কবির’র সাথে আঞ্চলিক পাসপোর্ট অফিসের বিভিন্ন সমস্যা নিয়ে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির সভাপতি ও সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি জি.এম নুর ইসলাম, সিনিয়র সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক আলহাজ¦ ডা. আবুল কালাম বাবলা, অধ্যাপক মোজাম্মেল হোসেন, আব্দুর রব ওয়ার্ছি, সাংবাদিক কাজী শওকত হোসেন ময়না, সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান বাবু, সাংগঠনিক সম্পাদক (উন্নয়ন) ও পৌর কাউন্সিলর জ্যোৎ¯œা আরা, যুগ্ম সম্পাদিকা রেবেকা সুলতানা, অর্থ সম্পাদক মোহাম্মদ আলী সুজন, প্রচার সম্পাদক আশরাফুল করিম ধনি, নির্বাহী সদস্য আশরাফ হোসেন, আমিরুল ইসলাম মুকুল, রেজাউল করিম, রফিকুল ইসলাম, মোহাম্মদ আলী সিদ্দিকী, শফি, আবুল কাশেম প্রমুখ।
মতবিনিময় সভায় সাতক্ষীরা আঞ্চলিক পাসপোর্ট অফিসের বিভিন্ন ভোগান্তী ও সমস্যার কথা তুলে ধরেন জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির নেতৃবৃন্দ। আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপপরিচালক শাহজাহান কবির’র বলেছেন, যদি কেউ পাসপোর্ট করতে এসে হয়রানির শিকার হয় তাহলে নিচে কলিংবেল দেওয়া আছে টিপ দিলে তিনি নিজেই তার সাথে কথা বলে সমস্যার সমাধান করে দিবেন। তিনি আরও বলেন, ই-পাসপোর্ট ধারীদের জন্য ভোমরা পোর্টে ই-গেট করার প্রস্তাব তুলে ধরেন। বর্তমানে বেনাপোলে ই-গেট চালু হয়েছে। আমাদের ভোমরা পোর্টে চালু করার জন্য উপর মহলে যোগাযোগ করা হয়েছে। সেই সাথে অসুস্থ এবং বৃদ্ধ ব্যক্তিরা যাতে বাড়িতে বসে পাসপোর্ট করতে পারে তার জন্য মোবাইল টিমের ব্যবস্থা করা হচ্ছে। ভোগান্তী ও সমস্যার সমাধানে প্রতি সপ্তাহে শুনানির ব্যবস্থা করা হবে এবং সকল ধরনের ভোগান্তী ও হয়রানী বন্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে জানান উপপরিচালক। এসময় সাতক্ষীরা জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির নেতৃবৃন্দ ও আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Check Also

আলিপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিলেন জিয়াউল ইসলাম জিয়া

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার সদরের আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইউনিয়ন আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।