মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর পাচ্ছে সাতক্ষীরার কালিগঞ্জের ৩৭টি পরিবার

‘ধন নয়, মান নয়, এতটুকু বাসা, করেছিনু আশা’-বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের মতো এভাবে ছোট্ট একটি আশ্রয়স্থলের আশা করেছিলেন গৃহহীন ৩৭টি পরিবার। তাদের সেই আশা আজ পূরণ হয়েছে। মুজিব বর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে বাসগৃহ পাচ্ছেন সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বাবুরাবাদ গ্রামের ৩৭টি গৃহহীন পরিবার।

মঙ্গলবার (১ ডিসেম্বর) ‘আশ্রায়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ এই স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় এসব বাসগৃহের নির্মাণ কাজ উদ্বোধন করেন।

কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক রাসেলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাজ হোসেন, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারি সফু, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনিসুজ্জামান খোকন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম নাঈম, ভূমিহীন নেতা আব্দুল ওহাব প্রমূখ।

অনুষ্ঠানে দুর্নীতি ও অনিয়ম পরিহার করে বাসগৃহ নির্মাণে সরকারি অর্থ যথাযথভাবে ব্যবহারের নির্দেশ দেন সংসদ সদস্য ডা. আ ফ ম রুহুল হক।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ঘর পেয়ে দারুণ খুশি ভূমিহীন পরিবারের সদস্যরা। রোদ-বৃষ্টি-ঝড় থেকে গৃহহীন পরিবারগুলো থেকে নিরাপদ আশ্রয়ে থাকতে পারবেন। এতদিন তারা অধিকাংশই টোং ঘরের মতো বাসা বেঁধে সেখানে বসবাস করছিলেন। প্রধানমন্ত্রীর ঘর পেয়ে তারা প্রাণভরে দোয়া করেছেন।

Check Also

সাতক্ষীরা পৌরসভা নির্বাচনে ধানের শীষের প্রার্থী চিশতীর পক্ষে প্রথম নির্বাচনী মতবিনিময়

সাতক্ষীরা পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত ধানের শীষের প্রার্থী তাজকিন আহমেদ চিশতীর পক্ষে প্রথম নির্বাচনী মতবিনিময় সভা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *