সাতক্ষীরায় জালিয়াতির মাধ্যমে বয়স কমিয়ে চাকুরি পাওয়া বিরুদ্ধে মানববন্ধন

জালিয়াতির মাধ্যমে বয়স কমিয়ে কুন্দুড়িয়া প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি চাকুরি পাওয়া শীব প্রসাদের কে রক্ষায় আশাশুনি উপজেলা শিক্ষা অফিস ও জেলা শিক্ষা অফিসার কর্তৃক অশুভ পায়তারার প্রতিবাদ এবং সুষ্ঠু তদন্তের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

কুন্দুড়িয়া গ্রামবাসীর আয়োজনে বৃহস্পতিবার সকাল ১১টায় সাতক্ষীরা পাকাপুলের উপর অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, বুধহাটা ইউপির ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য মোছা: মমতাজ বেগম, গ্রামবাসীর পক্ষে মো: ময়নুদ্দিন, মো: মিজান, প্রান্ত প্রমুখ। মানববন্ধন শেষে সাতক্ষীরা জেলা প্রশাসকের কাছে একটি স্মারকলিপি প্রদান করেন গ্রামবাসী।

বক্তারা বলেন, কুন্দুড়িয়া প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি পদে নিয়োগ প্রাপ্ত হন শিবপ্রসাদ গত ২০১৩ সালের ২৮ মার্চ। চাকুরির পাওয়ার জন্যে বয়স কমিয়ে তিনি বড় ভাই হয়েও ছোট এবং ছোট ভাই উত্তম কুমার সরকার হয়েছেন বড় ভাই। শিবপ্রসাদ সরকার ৩ ভাই বোনের মধ্যে সে মেঝ এবং উত্তম ছোট। শিবপ্রসাদের বর্তমান জাতীয়পরিচয়পত্র অনুযায়ী তার জন্ম সাল ১৯৮৩। অথচ তার পিতা মারা যান ১৯৭১ সালে। যার স্বাক্ষী এলাকার বয়োবৃদ্ধরা।

পিতার মৃত্যুর ১২ বছর পর কিভাবে তার জন্ম হলো শিবপ্রসাদ ৩ ভাই বোনের মধ্যে মেঝ। তার ছোট ভাই উত্তম কুমার সরকার। কিন্তু চাকুরি পাওয়ার উদ্দেশ্যে তার ভাগ্নি রবীন্দ্র নাথের সহযোগিতায় ভোটার আইডি কার্ড একাধিকবার পরিবর্তন করেছেন। বয়স কমানোর ফলে বড় ভাই কাগজপত্রে হয়েছেন ছোট, আর ছোট ভাই হয়েছেন বড়। শিবপ্রসাদ এপর্যন্ত প্রায় ৩ বার তার জাতীয়পরিচয়পত্র পরিবর্তন করেছেন বলে অভিযোগ রয়েছে।

বুধহাটা ইউনিয়ন পরিষদের জন্ম নিবন্ধন ভলিউম বইয়ে দেখা গেছে শিবপ্রসাদের নামের স্থানে ফ্লুট মেরে কয়েকবার পরিবর্তন করা হয়েছে। যদিও সে সময় নাকি শিবপ্রসাদের ভাগ্নি রবীন্দ্র নাথ ইউনিয়নের জন্ম নিবন্ধনের তালিকা প্রস্তুতের দায়িত্বে ছিলেন। পিএন উচ্চ বিদ্যালয় থেকে শিবপ্রসাদ ড্রাইভিং লাইন্সের জন্য ৮ম শ্রেণির একটি সনদ নিয়েছেন।

অথচ আশাশুনি উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিস ও জেলা প্রাথমিক শিক্ষা অফিস প্রথম দিকে সঠিকভাবে রিপোর্ট দিয়ে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলেও বর্তমানে এড়িয়ে যাচ্ছেন। আমরা খবর পেয়েছি অভিযুক্তরা বিভিন্ন মাধ্যমে প্রচার দিচ্ছেন শিক্ষা অফিসারদের ম্যানেজ করা হয়েছে। তাদেই কিছুই হবে না। উক্ত বিষয়ে সুষ্ঠু তদন্ত পূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন তারা। প্রেস বিজ্ঞপ্তি

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।