ভূমিহীন আন্দোলনের নেতা সাইফুল্লাহ লস্করের ১১তম মৃত্যুবার্ষিক পালিত

সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতির আয়োজনে কৃষক নেতা ভূমিহীন আন্দোলনের রুপকার ও অগ্রনায়ক সাইফুল্লাহ লস্করের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকালে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সংগঠনের সভাপতি আব্দুস সাত্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতির প্রধান উপদেষ্টা অধ্যক্ষ আবু আহমেদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির সদস্য সচিব এড. আবুল কালাম আজাদ। এছাড়াও বক্তব্য রাখেন সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার বার্তা সম্পাদক মুনসুর রহমান, সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক এমএ মান্নান (পান্না), ভোমরা ইউনিয়ন ভূমিহীন সমিতির সভাপতি সামছুর রহমান। বক্তারা বলেন, সাতক্ষীরার ভূমিহীন নাগরিকদের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন চিরতরে নসাৎ করার জন্য ভূমিদস্যুরা টাকার মাধ্যমে বিভিন্ন ব্যক্তি ও প্রশাসনের দুর্নীতিবাজদের ম্যানেজ করে রাতের আঁধারে তাকে হত্যা করেছিল। কিন্তু সেই হত্যা মামলায় চিহ্নিত হত্যাকারীদের মুখোশ উন্মোচিত করা হয়নি। মামলার ফাইনাল রিপোর্ট প্রদান করা হয়। বক্তারা এখন মামলাটি পুনরুজ্জবিত করে প্রকৃত দোষীদের শাস্তির আওতায় আনার জোর দাবি জানান। পাশাপাশি সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতির নাম ভাঙিয়ে কতিপয় চাঁদাবাজ ও প্রতারক ভূমিহীনদের ভূমি পাইয়ে দেওয়ার নামে টাকা নিয়ে নিজেরা আত্মাসাৎ করছেন। এদের থেকে নিরীহ ভূমিহীনদের সতর্ক থাকার আহবান জানান বক্তারা।
সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতির সাধারণ সম্পাদক হোসেন মাহমুদ ক্যাপ্টেন উক্ত সভা পরিচালনা করেন।

কৃষক সংগ্রাম সমিতি: সাতক্ষীরায় কৃষকনেতা সাইফুল্লাহ লস্করের একাদশতম মৃত্যুবার্ষিকী পালন করেছে বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট ও সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি। শনিবার সকাল ১০টায় কৃষকনেতার সাইফুল্লাহ লস্করের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে বিভিন্ন সংগঠন। পরে সেখানে শপথ নেয় নেতাকর্মীরা। শেষে সংক্ষিপ্ত স্মরণ সভা অনুষ্ঠিত হয়। নেতৃবৃন্দ এ কৃষকনেতার হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান। সভায় সভাপতিত্ব করেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট’র তালা উপজেলা শাখার আহবায়ক আব্দুল হাকিম। শপথ বাক্য পাঠ করান কৃষক সংগ্রাম সমিতি’র যুগ্ম সাধারণ সম্পাদক তাপস বিশ্বাস।

Check Also

আশাশুনিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এস, এম মোস্তাফিজুর রহমান ॥ আশাশুনিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২৪ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।