সুন্দরবনে অবৈধভাবে মাছ ধরার সময় ভারতীয় ট্রলার আটক

বাংলাদেশের জলসীমায় ভারতীয় জেলেরা অনুপ্রবেশ করে অবৈধভাবে মাছ ধরার সময় ট্রলারসহ আনুসঙ্গিক মালামাল আটক করেছেন সাতক্ষীরা রেঞ্জ পশ্চিম সুন্দরবনে নিরাপত্তা কাজে নিয়োজিত সুন্দরবন স্মার্ট পেট্রল টিমের সদস্যরা।

মঙ্গলবার ভোর ৬ টার দিকে ট্রলার আটক করার সময় ভারতীয় জেলেরা স্মার্ট টিমের উপস্থিতি টের পেয়ে তড়িঘড়ি সুন্দরবনে পালিয়ে যায়। তবে, এসময়ে ভারতীয় জেলেদের আটক করতে পারে নি স্মার্ট পেট্রল টিমের সদস্যরা।

সাতক্ষীরা সহকারি রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) এম এ হাসান এ বিষয়ের সত্যতা নিশ্চিত করে বলেন, সুন্দরবনে নিরাপত্তা টহল দেওয়ার সময় বাংলাদেশের জলসীমায় ভারতীয় জেলেদের অবস্থান নিশ্চিত হয়ে স্মার্ট পেট্রল টিমের দলপতি ও কৈখালী বন স্টেশন কর্মকর্তা (এসও) মোবারক হোসেনের নেতৃত্বে সদস্যরা অভিযান চালায়।

এসময় ভারতীয় জেলেরা সুন্দরবনে পালিয়ে যায়। পরবর্তীতে ঘটনাস্থল থেকে ৫ লক্ষাধিক টাকা মূল্যের একটি ট্রলার, দেড় লক্ষাধিক টাকা মূল্যের জাল সহ আনুসঙ্গিক মালামাল আটক করা হয়। এঘটনায় বন আইনে মামলা হয়েছে।

এর আগে

বন বিভাগ পশ্চিম সুন্দরবন স্মার্ট পেট্রল টিমের সদস্যরা বঙ্গোপসাগর উপকূলবর্তী মান্দারবাড়িয়ার অফিস খাল অভয়ারন্য এলাকায় বিনা অনুমতিতে মাছ ধরার সময় একটি ট্রলার আটক করেছে।

গতকাল সোমবার ভোরের দিকে স্মার্ট পেট্রল টিমের দলপতি (এসও) নাসির উদ্দীনের নেতৃত্বে সদস্যরা ট্রলার আটক করার সময় জেলেরা বুঝতে পেরে দ্রুত সুন্দরবনে সটকে পড়ে।

সাতক্ষীরা সহকারি রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) এমএ হাসান সত্যতা নিশ্চিত করে বলেন, সুন্দরবন নিরাপত্তা টহল দেওয়ার সময় জেলেরা অভয়ারন্য এলাকায় প্রবেশ করে মাছ ধরার সময় একটি ট্রলার আটক করে কাচিকাটা বন অফিসে হস্তান্তর করা হয়েছে। তবে, কোন জেলেকে আটক করা যায়নি বলে তিনি নিশ্চিত করেন।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।