আশাশুনিতে মুজিব শতবর্ষ উপলক্ষে উন্নয়ন সংস্থার যুব প্রতিযোগিতার আয়োজন সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে যুব প্রতিযোগিতার প্রথম পর্ব শেষ হয়েছে।
পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)- এর আর্থিক ও কারিগরি সহযোগিতায় এবং খুলনা ভিত্তিক বে-সরকারি সংস্থা উন্নয়ন- এর বাস্তবায়নে সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার আশাশুনি সদর ইউনিয়নে “উন্নয়নে যুব সমাজ” সংগঠিত যুব সদস্যদের নিয়ে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
কবিতা, প্রবন্ধ/গল্প রচনা, চিত্রাঙ্কন এবং সমৃদ্ধি যুব কার্যক্রমের আওতায় সামাজিক কাজে গুরুত্বপূর্ণ অবদান (একক/যৌথ) চারটি বিষয়ের উপর প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতায় সব মিলে প্রায় ৮০টি আবেদন জমা পড়ে। যাচাই-বাছাই শেষে মুল্যায়ন কমিটি প্রতিটা বিষয় থেকে প্রথম ও দ্বিতীয় নির্বাচন করেন। এরপর সেটি দেশব্যাপী প্রতিযোগিতার জন্য ঢাকায় পিকেএসএফ-এর নিকট প্রেরণ করা হয়েছে সংস্থার প্রধান কার্যালয়ের মাধ্যমে।
মূল্যায়ন কমিটির সদস্য হিসাবে উন্নয়ন সংস্থার প্রধান কার্যালয়ের ফোকাল পার্সন এস.এম. যোবায়ের হোসেন, আশাশুনি সমৃদ্ধি কর্মসূচির প্রকল্প সমন্বয়কারী মো. জহুরুল ইসলাম, আশাশুনি সরকারি কলেজের প্রভাষক মো. জাহিদুল ইসলাম, আশাশুনি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক আ.ন.ম আলমগীর কবির, খাজরা ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক গনেশ চন্দ্র বৈদ্য, আশাশুনি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. শরিফুল ইসলাম, কোদন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মনজুর-ই-এলাহী, শ্রীউলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইলিয়াস ইকবাল, কোদন্ডা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. রবিউল ইসলাম,  আশাশুনি সরকারী কলেজের শিক্ষার্থী শাহারুল ইসলাম এবং আশাশুনি সমৃদ্ধি কর্মসূচির সমাজ উন্নয়ন কর্মকর্তা মো. জাবের হোসেন মূল্যায়ন করেন।
প্রাথমিকভাবে কবিতায় প্রথম স্থান অর্জন করেছেন, মো. হেলাল উদ্দীন এবং দ্বিতীয় স্থান অর্জন করেছেন নিশাত আনজুম মৃত্তিকা। প্রবন্ধ/গল্পে প্রথম হয়েছেন আসাদুল্লা আল মাসুদ এবং দ্বিতীয় হয়েছেন মনিরা আক্তার আঁখি। চিত্রাঙ্কনে প্রথম হয়েছেন জয়দ্রত কুমার শীল এবং দ্বিতীয় হয়েছেন মালিহা তাবাসছুম ঐশী। সমৃদ্ধি যুব কার্যক্রমের আওতায় সামাজিক কাজে গুরুত্বপূর্ণ অবদান (একক/যৌথ) প্রথম হয়েছেন ইজাজ ইকবাল হিমেল এবং দ্বিতীয় হয়েছেন জি.এম শাহিন হোসেন।

Check Also

ভাইয়ের অনুরোধে হরতাল প্রত্যাহার করলেন কাদের মির্জা

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *