পাটকেলঘাটায় জনগণের সেবায় দিনরাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন (ওসি) কাজী ওয়াহিদ মুর্শিদ

 নিজস্ব প্রতিনিধি:সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা থানায় যোগদানের পর থেকে সাতক্ষীরা পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমান পিপিএম-বার ও তালা-পাটকেলঘাটা পুলিশের সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ হুমায়ুন কবির এর নির্দেশনা মেনে আইন-শৃংখলা পরিস্থিতির উন্নতি ও মানুষের কল্যাণে দিনরাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন থানার অফিসার ইনচার্জ (ওসি) ওসি কাজী ওয়াহিদ মুর্শিদ। সততা ও দক্ষতার সাথে পেশাগত দায়িত্ব পালন করে পাটকেলঘাটা পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন সর্ব সাধারণের কাছে।তিনি ইতিমধ্যেই দল-মত-নির্বিশেষে পাটকেলঘাটা বাসিকে সাথে নিয়ে ও থানা পুলিশের টিম নিয়ে সকল ধরনের অপরাধ বন্ধ ও ডাকাতি,খুন,যখম,মাদকমুক্ত করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ভালো কাজের মাধ্যমে মানুষের আস্থার প্রতীক হিসাবে সুনাম কুড়িয়েছেন।কোভিড-১৯ এর প্রাদুর্ভাব ঠেকানোর জন্য পাটকেলঘাটার বিভিন্ন অঞ্চলে বিভিন্ন ধরনের জনসচেতনতা মূলক কর্মকাণ্ড পরিচালনা ও মাদকের বিরুদ্ধে জোরালো অবস্থান তৈরি সহ মানব সেবায়ও তিনি পিছিয়ে নেই । মসজিদ তৈরি, কখনও অসহায় এতিমদের পাশে, কখনও গরীব মেধাবী শিক্ষার্থীদের সাহায্যে, কখনও ছিন্নমূল মানুষের পাশে থেকে, আবার কখনও সমাজের রাস্তাঘাট উন্নয়ন, খেলা-ধুলা সহ সকল ধরণের ভালো কাজে তিনি অংশগ্রহণ করে থাকেন। পাটকেলঘাটার বাণিজ্যিক নগরীর ভাঙ্গা রাস্তা সংস্কার করে পুলিশের ভাবমূর্তি ও সুনাম অর্জন করেছেন।
পাটকেলঘাটা থানার ভিতরে সব ধরনের দালাল মুক্ত ঘোষণা করার কারণে কিছু স্বার্থন্বেষী মহল, অসাধু দুষ্কৃতী, বাটপার ও মাদকসেবীরা তার সুনাম নষ্ট করার জন্য পায়তারা চালাচ্ছে।সাতক্ষীরা জেলা পুলিশ সুপারের নিজস্ব ব্যবস্থাপনায় পুলিশের নিরাপত্তা ও ডিউটির সাহায্যার্থে পাটকেলঘাটা থানার সুযোগ্য অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মোর্শেদ কে একটি HIJET PICKUP গাড়ী প্রদান করেছিলেন তারই পরিপ্রেক্ষিতে পাটকেলঘাটা থানার সব এলাকার অধিবাসীদের সেবা প্রদানের জন্য সততা ও আন্তরিকতা দিয়ে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ পাটকেলঘাটা থানা বাসির সহযোগিতা কামনা করে তিনি জানান, মাদক একটি দুরারোগ্য ব্যাধির মত তাই মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বাংলাদেশ পুলিশের সকল ইউনিটের ন্যায় পাটকেলঘাটা থানা পুলিশ বদ্ধ পরিকর। এরই ধারাবাহিকতায় মাদকমুক্ত করতে জেলা পুলিশ সুপার জনাব মোহম্মদ মুস্তাফিজুর রহমান (পিপিএম) পুলিশ সুপার মহোদয় এর নির্দেশে ইতোমধ্যে বিভিন্ন কর্মপরিকল্পনা প্রণয়ন সহ বাস্তবায়নে সুনির্দিষ্ট নির্দেশনা প্রদান করা হয়েছে।যার প্রেক্ষিতে করোনা পরিস্থিতি মোকাবেলার পাশাপাশি মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছেন পাটকেলঘাটা থানা পুলিশ। এমতাবস্থায় পাটকেরঘাটা থানা বাসির সুধিজনদের নিকট বিনীত অনুরোধ করে বলেন, দেশের বৃহৎ স্বার্থে এবং সম্ভাবনাময় তরুন প্রজন্মকে বাঁচাতে পাটকেলঘাটা থনা প্রত্যেক এলাকায় মাদক ব্যবসার সাথে যুক্ত ব্যক্তি, তাদের আশ্রয়দাতা সহ মাদকসেবীদের বিষয়ে সুনির্দিষ্ট তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করার আহবান জানাচ্ছি। দেশের বৃহৎ স্বার্থে আপনাদের সহযোগিতায় থানা পুলিশ কৃতজ্ঞতার সহিত স্মরণ রাখবে, পাশাপাশি তথ্য প্রদানকারী অথবা গোপনীয়তা রক্ষা করবে থানা পুলিশ। আপনাদের চারপাশে ঘটে যাওয়া যে কোন অপরাধের সংবাদ আমাকে জানান। অপরাধী যতই শক্তিশালী হোক না কেন আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তথ্য দিন সেবা নিন। সকলের আন্তরিক সহযোগিতায় পাটকেলঘাটা থানা অচিরেই মাদকমুক্ত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।উল্লেখ্য তিনি ২০০১ সালে পুলিশের সিআইডিতে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন ও তিনি সফলতার সাথে তার উপর অর্পিত দায়িত্ব পালন করার কারণে ২বার জাতিসংঘ মিশনে অংশগ্রহণ করে দেশের সুনাম অর্জন করেন। তিনি সর্বশেষ ঢাকা পুলিশের এসবি শাখায় ইন্সপেক্টর হিসেবে ঢাকায় কর্মরত ছিলেন পরবর্তীতে ২০১৯ সালে পাটকেলঘাটা থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে যোগদান করেন।
তিনি ১৯৭৭ সালে ময়মনসিংহ জেলায় এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন ও তার নিজ জেলা ময়মনসিংহ থেকে গ্রাজুয়েশন কমপ্লিট করে লেখাপড়া শেষ করেন।
সর্বশেষে তিনি বলেন আমার কর্তব্য কাজে যতই বাধা আসুক না কেন আমি সরকারি সিদ্ধান্ত মোতাবেক সমস্ত দায়িত্ব পালন করে যাবো।

Check Also

ভাইয়ের অনুরোধে হরতাল প্রত্যাহার করলেন কাদের মির্জা

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *