চৌগাছায় অবৈধভাবে বাওড় থেকে বালু উত্তোলনে ব্যবহৃত মেশিন জব্দ

মোঃ রুহুল আমিন,চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ

যশোরের চৌগাছার বাওড় মৎস্য প্রকল্পের অধীন বেড়গোবিন্দপুর বাওড় থেকে অবৈধভাবে মেশিন দিয়ে বালু উত্তোলনে ব্যবহৃত চারটি মেশিন ও বালু উত্তোলনকারীদের ফেলে যাওয়া ৫টি বাইসাইকেল জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

আজ মঙ্গলবার দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এম. এনামুল হক এবং সহকারী কমিশনার (ভূমি) নারায়ণ চন্দ্র পালের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত বেড়গোবিন্দপুর বাওড় ব্রিজের পূর্বপাশে বাওড়ের মধ্য থেকে চলমান অবস্থায় এই মেশিন জব্দ করেন।

ভ্রাম্যমান আদালত এবং স্থানীয় সূত্রে জানা যায় উপজেলা শহর থেকে চাঁদপুর গ্রামের মধ্য দিয়ে বেড়গোবিন্দপুর গ্রামে প্রবেশমূখে বাওড় মৎস্য প্রকল্পের অধীন বেড়গোবিন্দপুর বাওড়ের উপর একটি ব্রিজ রয়েছে। ব্রিজটি থেকে ১৫০/২০০ ফিট পূর্বদিকে বাওড়ের মধ্যে চারটি মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছিলেন স্থানীয় কিছু ব্যক্তি। যাতে ভবিষ্যতে ব্রিজটির স্থায়ীত্ব হুমকির মুখে পড়ার সম্ভাবনা দেখা দেয়। এ বিষয়ে স্থানীয়দের উদ্বেগ থাকলেও বালু উত্তোলনকারীরা প্রভাবশালী হওয়ায় কেউ কিছু বলতে পারছিল না। বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসায় মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এম. এনামুল হক এবং সহকারী কমিশনার (ভূমি) নারায়ণ চন্দ্র পালের নেতৃত্বে পুলিশ ও আনছার নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমান আদালতের গাড়ি বাওড় ব্রিজ সংলগ্ন সড়কে পৌছা মাত্রই বুঝতে পেরে মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করতে থাকা কয়েক ব্যক্তি মেশিন চালু রেখেই তাদের ব্যবহৃত ৫টি বাইসাইকেল ফেলে রেখে পালিয়ে যায়। পরে ভ্রাম্যমান আদালত তাদের রেখে যাওয়া কয়েকশত মিটার পাইপসহ ৪টি মেশিন এবং ৫টি বাইসাইকেল জব্দ করে উপজেলা পরিষদে নিয়ে আসেন।

ভ্রাম্যমান আদালতের পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এম. এনামুল হক বলেন বালু উত্তোলনকারীদের ঘটনাস্থলে পাওয়া যায়নি। এবং ঘটনাস্থল থেকে পাইপসহ ৪টি মেশিন এবং ৫টি বাইসাইকেল জব্দ করা হয়েছে।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।