যশোর কারাগারে ভারতীয় নাগরিকের মৃত্যু

টিআই তারেক: যশোর ব্যুরো:  যশোর কেন্দ্রীয় কারাগারে বন্দি শামীম রওফে সমীর (৩০) নামে ভারতীয় এক নাগরিকের মৃত্যু হয়েছে।
বুধবার (০৬ জানুয়ারি) সকালে কারাগার অভ্যন্তরে গোসল করতে গিয়ে মারা যান তিনি। যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তার মৃত্যু নিশ্চিত করেন।
মৃত সমীর ভারতের উত্তর প্রদেশের বলরামপুর জেলার গাইশ্রী থানার জুনেতাপুর শ্রীনগরের ধনেন্দ্রনাথের ছেলে।
যশোর কেন্দ্রীয় কারাগারের জেলর তুহিনকান্তি খান জানান, সমীর রাঙামাটি জেলার ভারত সীমান্ত দিয়ে অবৈধ পথে বাংলাদেশে অনুপ্রবেশ করেন। এরপর পুলিশ তাকে আটক করে অনুপ্রবেশের অভিযোগে মামলা দিয়ে কারাগারে পাঠায়। ওই মামলায় রাঙামাটি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২০১৯ সালে ৬ মার্চ সমীরকে একবছর বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন। এরপর থেকে তিনি ফেনী কারাগারে ছিলেন। ২০০০ সালের মার্চ মাসে সমীরকে ফেনী থেকে যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।
জেলর তুহিন আরো জানান, সমীরের সাজার মেয়াদ শেষ হওয়ায় তাকে নিজ দেশে ফেরত পাঠাতে ভারত সরকারকে তিনবার চিঠি দেওয়া হয়। কিন্তু কোনো সাড়া না মেলায় তিনি কারাগারেই বন্দি ছিলেন। আজ (বুধবার) সকালে তিনি গোসল করতে গিয়ে মাথা ঘুরে পড়ে যান। এরপর তাকে দ্রুত যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এসময় জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক এম আব্দুর রশিদ জানান, হাসপাতালে আনার আগেই সমীরের মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে, মস্তিস্কে রক্তক্ষরণজনিত কারণে তার মৃত্যু হতে পারে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ বলা সম্ভব হবে।#

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।