সাবেক এমপিপুত্র রনির জামিন আবেদন খারিজ

জোড়া খুনের মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আওয়ামী লীগ নেত্রী ও সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনির জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এ সংক্রান্ত আবেদনের শুনানি নিয়ে আজ বুধবার হাইকোর্টের বিচারপতি এফ আর এম  নাজমুল আহসান ও বিচারপতি শাহেদ নুরউদ্দিনের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মোতাহার হোসেন সাজু। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ বি এম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

২০১৯ সালের ৩০শে জানুয়ারি ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. মঞ্জুরুল ঈমাম আসামি রনির উপস্থিতিতে যাবজ্জীবন কারাদণ্ডসহ ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। জরিমানার টাকা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

এরপর তিনি হাইকোর্টে আপিল করেন। হাইকোর্ট ২০১৯ সালের ৩০ এপ্রিল তার আপিল শুনানির জন্য গ্রহণ করেন। এ আপিল বিবেচনাধীন থাকা অবস্থায় রনি জামিন চেয়ে আবেদন করেন। ওই আবেদন আজ বুধবার খারিজ হয়ে যায় বলে জানিয়েছেন আইনজীবী মোতাহার হোসেন সাজু।

উল্লেখ্য, ২০১৫ সালের ১৩ই এপ্রিল রাত পৌনে ২টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনে একটি কালো রঙের প্রাডো গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছুড়লে অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

ওই ঘটনায় নিহত আবদুল হাকিমের মা মনোয়ারা বেগম ১৫ই এপ্রিল অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে রমনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২০১৫ সালের ২১শে জুলাই পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা রনির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

Check Also

উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব: পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।