৬২ আরোহী নিয়ে ইন্দোনেশিয়ার উড়োজাহাজ নিখোঁজ

৬২ আরোহী নিয়ে ইন্দোনেশিয়ার একটি উড়োজাহাজ নিখোঁজ হয়েছে। স্থানীয় সময় শনিবার দেশটির রাজধানী জাকার্তা থেকে ওই উড়োজাহাজটি উড্ডয়ন করেছিল। উড্ডয়নের চার মিনিট পর দুপুর ২টা ৪০ মিনিটে এটি নিখোঁজ হয়। খবর ওয়াশিংটন পোস্টের।

জাকার্তা ভিত্তিক টিভি চ্যানেল মেট্রো টিভির বরাত দিয়ে তুরস্কের সংবাদ মাধ্যম ডেইলি সাবাহ জানায়, ইতিমধ্যে জাতীয় অনুসন্ধান ও উদ্ধার সংস্থা এবং জাতীয় পরিবহন নিরাপত্তা কমিটি তদন্ত শুরু করেছে। আরোহীদের মধ্যে ৭জন শিশু ও ৬জন ক্রু রয়েছে।

ফ্লাইট ট্র‍াকার ওয়েবসাইট ফ্লাইটরাডার২৪ এক টুইটবার্তায় জানায়, জাকার্তা থেকে উড়াল দেওয়ার চার মিনিট পর সেটি আকাশে ১০ হাজার ফুটের বেশি উচ্চতায় অবস্থান করছিল। সেখানে এক মিনিটের কম সময় অবস্থানের পর হঠাৎ করেই সেটি রাডার থেকে হারিয়ে যায়।

ইন্দোনেশিয়ার পরিবহন মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানায়, উড্ডয়নের পর থেকে ইন্দোনেশিয়ার শ্রীউইজায়া এয়ার নিখোঁজ রয়েছে। উড়োজাহাজটি দেশটির পূর্ব কালিমানটান রাজ্যের পনটিয়ানাকের উদ্দেশে রওনা হয়েছিল। ওই গন্তব্যের যাত্রাপথ ৯০ মিনিট। চার মিনিট পরই কন্ট্রোল রুম থেকে যোগাযোগ বিচ্ছিন্ন হয়।

আল জাজিরা জানায়, ট্র্যাকিং ডাটা ও রেজিস্ট্রেশনের যাবতীয় তথ্য অনুসারে বিমানটি ২৭ বছরের পুরনো বোয়িং ৭৩৭-৫০০।

প্রসঙ্গত, ২০১৮ সালের অক্টোবরে জাকার্তা থেকে লায়ন এয়ার বোয়িং ৭৩৭ ম্যাক্স জেট উড্ডয়নের ১২ মিনিট পর নিখোঁজ হওয়া উড়োজাহাজের ১৮৯ জন আরোহী নিহত হন।

Check Also

সৌদিতে বিচারকের আসনে বসতে যাচ্ছেন নারীরা

প্রথমবারের মতো বিচারকের আসনে বসতে যাচ্ছেন ধর্মীয়ভাবে রক্ষণশীল দেশ সৌদি আরবের নারীরা। গেল কয়েক বছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *