বেনাপোলে কলেজছাত্রীর উপরে হামলার প্রতিবাদে মানববন্ধন

মোহাম্মদ আল-আমিন,বেনাপোল(যশোর) প্রতিনিধিঃ
যশোরের বেনাপোল ডিগ্রি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী সানজিদা আক্তার শ্রাবণীর ওপর কথিত সাংবাদিক ও তার সহযোগিদের হামলা ও ফেসবুকে আপত্তিকর পোষ্ট দেয়ার প্রতিবাদে এবং অপরাধীদের বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।
শনিবার (৯ জানুয়ারী) বেলা ১১টার দিকে বেনাপোল কাস্টমস হাউসের বীপরিতে বেনাপোল মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের সামনে যশোর-কলকাতা মহাসড়কে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়। এতে বেনাপোল ডিগ্রি কলেজের’ শতখানি শিক্ষার্থী ও স্থানীয়রা অংশ নেয়।
এ সময় বক্তব্য রাখেন মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষিকা মোছাঃ খাদিজা আক্তার। তিনি বলেন স্কুল জীবনে শ্রাবনী লেখা পড়া সহ সাংস্কৃতিক চর্চায় মেধাবী ও পারদর্শী ছিলো। তার নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে কু রুচিপূর্ন খবর প্রকাশ ও আপত্তিকর বক্তব্যের ভিডিও ধারন করে তা প্রকাশ ন্যাক্কারজনক ঘটনা। এ কাজে জড়িতদের বিরুদ্ধে প্রশাসনিক হস্তক্ষেপ কামনা করে, কোন ক্রমেই শ্রাবনীর শিক্ষা জীবন নষ্ট না হয় তার যথাযথ পদক্ষেপ গ্রহনের আহবান জানান তিনি । ছাড়াও অন্যান্য বক্তাগণ অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি কামনা করে বক্তব্য রাখেন।
উল্লেখ্য, গত ২৫ ডিসেম্বর বেনাপোল পোর্টথানা এলাকায় মাদক সংক্রান্ত বিষয়ের ভিডিও ধারণের অভিযোগ এনে কথিত সাংবাদিক মুরাদ ও তার সহযোগিরা কলেজছাত্রী শ্রাবনীর ওপর অতর্কিত হামলা চালায়। পরে স্থানীয়রা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসা করান। পরবর্তীতে ওই ছাত্রী ও তার পরিবারের লোকজনকে নিয়ে উল্টো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে করুচিপূর্ণ লেখা পোস্ট দেয় মুরাদ।
এ ঘটনায় কলেজ ছাত্রী শ্রাবণী বাদী হয়ে বেনাপোল পোর্ট থানায় একটি অভিযোগ দায়ের করেন। মুরাদ বেনাপোল থানার সাদীপুর গ্রামের আলী আহমেদ নেদার পুত্র। সে বিডিপ্রভাত নামে একটি অনলাইন পত্রিকার সাংবাদিক বলে এলাকায় পরিচয় দিয়ে বেড়ান। প্রশাসনের নিকট দেওয়া অভিযোগ তুলে নিতে মুরাদ নানা ভাবে শ্রাবনীর পরিবার কে চাপ প্রয়োগ অব্যাহত রেখেছেন। ঘটনানার ১৫ দিন অতিবাহিত হলেও এখনো পর্যন্ত প্রশাসনের উল্লেখযোগ্য ভূমিকা দেখা যাইনী। মানববন্ধনে অংশগ্রহনকারী শিক্ষার্থীরা শ্রাবনীর ওপর হামলাকারী ও তার সহযোগীদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তি দাবী করেছেন
Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।