কলারোয়া পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ বিএনপির বিদ্রহী প্রাথীসহ প্রতীক বরাদ্দ

প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণায় নামলেন প্রার্থীরা। সোমবার (১১ জানুয়ারী) সহকারী রিটার্নিং অফিসার ও কলারোয়া উপজেলা নির্বাচন
অফিসারের কার্যালয় থেকে প্রতীক বরাদ্দ দেয়া হয় মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীদের মাঝে। প্রতীক পেয়ে মিছিল, গণসংযোগ ও অন্যান্য নির্বাচনী কর্মযজ্ঞতা আনুষ্ঠানিক ভাবে শুরু করেন প্রায় সব প্রার্থীরা।

শোভা পেতে শুরু করেছে পোস্টার। বেলা ২টা থেকে শুরু হয় মাইকিং প্রচারণাও। সবমিলিয়ে আগামি ৩০ জানুয়ারী ভোট গ্রহণকে সামনে রেখে ভোটারদের মন জয় করতে কোমর বেঁধে নেমে পড়তে দেখা গেলো প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকদের।

এবারের নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় নাম লিখিয়েছেন ৫জন প্রার্থী। এদের মধ্যে দলীয় প্রার্থী আওয়ামীলীগ মনোনীত প্রার্থী দলটির কলারোয়া উপজেলা যুগ্ম সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক মনিরুজ্জামান বুলবুল পেয়েছেন নৌকা প্রতীক ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি মনোনীত প্রার্থী দলটির কলারোয়া পৌর সাধারণ সম্পাদক শেখ শরীফুজ্জামান তুহিন পেয়েছেন ধানের শীষ প্রতীক।

আর স্বতন্ত্র প্রার্থী সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য সাজেদুর রহমান খাঁন চৌধুরী মজনু পেয়েছেন মোবাইল ফোন প্রতীক। অপর স্বতন্ত্র প্রার্থী বর্তমান সাময়িক বরখাস্তকৃত মেয়র উপজেলা বিএনপি’র ছাত্র বিষয়ক সম্পাদক গাজী  .আক্তারুল ইসলামের নামের পাশে নারকেল গাছ প্রতীক এবং তার সহধর্মিনী নার্গিস সুলতানা পেয়েছেন জগ প্রতীক।

বিষয়টি নিশ্চিত করেছেন কলারোয়া উপজেলা নির্বাচন অফিসার ও পৌর নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মনোরঞ্জন বিশ্বাস।

এদিকে, একই পদে অর্থাৎ মেয়র পদে একই সাথে স্বামী ও স্ত্রীর প্রতিদ্বন্দ্বিতার বিষয়টি আলোচনায় রয়েছে সর্বত্র। তবে প্রথম দিনের প্রচারণায় আক্তারুল ইসলামের স্ত্রী নার্গিস সুলতানার জগ প্রতীকের সমর্থনে মাইকিং, পোস্টার, গণসংযোগ দেখা মিললেও তার স্বামী অপর প্রার্থী আক্তারুল ইসলামের নারকেল গাছ প্রতীকের কোন নির্বাচনী কর্মযজ্ঞতা চোখে পড়ে নি। আক্তারুল ইসলাম নিজেই তার স্ত্রীর জগ প্রতীকের নির্বাচনে ব্যস্ত সময় পার করছেন বলে জানা গেছে।

Check Also

ভাইয়ের অনুরোধে হরতাল প্রত্যাহার করলেন কাদের মির্জা

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *