চৌগাছায় অভিযান চালিয়ে নকল দস্তা সার ধ্বংস করেছে কৃষি বিভাগ

মোঃ রুহুল আমিন,চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ

যশোরের চৌগাছায় ১৫০ কেজি অননুমোদিত ও নকল দস্তা সার ধ্বংস করেছে কৃষি বিভাগ। এছাড়া ভেজাল সন্দেহে আরো ৩ হাজার কেজি দস্তা সার জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা কৃষি কর্মকর্তা রইচ উদ্দিন।

আজ রবিবার বিকাল সাড়ে চারটায় শহরের মুক্তিযুদ্ধ ভাস্কর্য মোড়ের সার ব্যবসায়ী মেসার্স অপু ট্রেডার্স থেকে এই সার জব্দ শেষে চৌগাছা কপোতাক্ষ ব্রিজের নিচে সেগুলো ধ্বংস করা হয়।
অপু ট্রেডার্সের সত্বাধীকারি ঠান্ডু মিয়া নিজহাতে এই অননুমোদিত ও নকল দস্তা সার ধ্বংস করেন। এসময় উপজেলা কৃষি কর্মকর্তা রইচ উদ্দিনসহ কয়েকজন উপ-সহকারী কৃষি কর্মকর্তা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা রইচ উদ্দিন বলেন উপজেলার বিভিন্ন বাজারে অননুমোদিত ও নকল দস্তা সার বিক্রি হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে বেশ কিছু দোকানে অভিযান চালিয়ে প্রায় ৩ হাজার কেজি দস্তা সার জব্দ করা হয়। সেগুলো পরীক্ষার জন্য পরীক্ষাগারে পাঠানো হবে। এছাড়া অপু ট্রেডার্সের এই ১৫০ কেজি অননুমোদিত ও নকল প্রমাণিত হওয়ায় তা ধ্বংস করা হলো। । তিনি আরো বলেন অননুমোদিত, ভেজাল ও নকল সারের বিরুদ্ধে এই অভিযান অব্যহত থাকবে।

এ বিষয়ে ব্যবসায়ী ঠান্ডু মিয়া বলেন, বুঝতে না পেরে এই সার ক্রয় করেছি। যাদের কাছ থেকে ক্রয় করেছি তাদের মেমোও ছিলনা। সে কারনে নকল এই সার কৃষি বিভাগ ধ্বংস করেছে। তিনি বলেন ভবিষ্যতে এভাবে আর ক্রয় করবেন না।

Please follow and like us:

Check Also

বাবার ইমামতিতে ছেলের জানাজা

চাঁদপুর শহরের হাজি মহসিন রোডের রেলওয়ে নূরানি জামে মসজিদের ইমাম ও খতিব মাও. আ ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।