অটোপাসের দাবি এসএসসি পরীক্ষার্থীদের

2০২১ খ্রিষ্টাব্দের এসএসসি ও সমমান পরীক্ষা সরাসরি না নিয়ে মূল্যায়ন পদ্ধতিতে নেয়ার দাবি জানিয়েছে পরীক্ষার্থীরা। আগামী ফেব্রুয়ারি মাসের মধ্যে এসএসসি পরীক্ষার্থীদের অটোপাসের সিদ্ধান্ত দেয়ার দাবি জানান তারা। মঙ্গলবার (১৯ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে পরীক্ষার্থীরা এ দাবি জানা।।

মানববন্ধনে পরীক্ষার্থীরা জানান, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘২০২১ এসএসসি বাতিল চাই’ গ্রুপে দেশের বিভিন্ন স্কুলের এসএসসি ও সমমান পরীক্ষার্থীরা যুক্ত হয়। সেখান থেকেই পরীক্ষার্থীদের সিদ্ধান্তে আজ অটো পাসের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হচ্ছে।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, জানতে পেরেছি ১৮ বছরের নিচে কাউকে ভ্যাকসিন দেয়া হবে না। পরীক্ষার্থীরা সবাই ১৮ বছরের নিচে। পরীক্ষার আগে করোনাভাইরাসে সংক্রমিত হলে পরীক্ষা দিতে পারবে না। জীবন থেকে একটি বছর নষ্ট হয়ে যাবে।

শিক্ষার্থীরা আরও বলে, স্কুল কার্যক্রম প্রায় ১১ মাস বন্ধ ছিল। শিক্ষামন্ত্রী বলেছেন, তিন মাস ক্লাস করিয়ে পরীক্ষা নেয়া হবে। পরীক্ষা জুনে হলে জুলাই ও আগস্ট মাস চলে যাবে ফল প্রকাশ করতে। সেপ্টেম্বর ও অক্টোবর চলে যাবে কলেজে ভর্তি হতে হতে। এতে সেশনজট সৃষ্টি হবে ।

পরীক্ষার্থীরা বলেন, প্রধানমন্ত্রীর কাছে আমাদের আবেদন, পূর্ববর্তী পারফরম্যান্স অর্থাৎ প্রাথমিক ও জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষার ওপর ভিত্তি করে যেন আমাদের মূল্যায়ন করা হয়।

 

Please follow and like us:

Check Also

বাংলাদেশি জাহাজ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৮ জলদস্যু গ্রেফতার

বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ অপহরণে যুক্ত ৮ জলদস্যুকে আটক করেছে সোমালিয়ার পুলিশ। রোববার জাহাজটিকে মুক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।