চৌগাছায়  সার সরিয়ে ফেলায়, ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

মোঃ রুহুল আমিন,চৌগাছা (যশোর)প্রতিনিধিঃ

যশোরের চৌগাছায় কৃষি বিভাগ কর্তৃক জব্দকৃত ৫ হাজার কেজি নকল দস্তা সার গোডাউন থেকে সরিয়ে ফেলার অভিযোগে এক ব্যবসায়ীর নিকট থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এনামুল হক এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে পৌরসভার ৩নং ওয়ার্ডের দামোদর বটতলায় মেজবাহ ট্রেডার্সের সত্বাধিকারী আশিকুর রহমানের নিকট থেকে এই জরিমানার টাকা আদায় করা হয়। এসময় সহকারী কমিশনার (ভূমি) নারায়ণ চন্দ্র পাল, উপজেলা কৃষি কর্মকর্তা রইচ উদ্দিনসহ পুলিশ ও আনছার সদস্যরা তার সাথে ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা রইচ উদ্দিন জানান গত ১৮ জানুয়ারি চৌগাছা বাজারে অভিযান চালিয়ে মেসার্স অপু ট্রেডার্সে থাকা ১৫০ কেজি নকল দস্তা সার ধ্বংস করা হয়। এসময় নকল সন্দেহে সার ব্যবস্থাপনা আইন ২০০৬ এর আওতায় দামোদর বটতলার মেসার্স মেজবার ট্রেডার্সের গুদামে থাকা ৫ হাজার কেজি দস্তা সার এবং শহরের কামাল এন্টার প্রাইজে থাকা ৫ হাজার কেজি দস্তা সার আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত বিক্রি বন্ধ রাখতে বলা হয়। এসময়ে ওই সার পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হবে বলে সিদ্ধান্ত দেয়া হয়। ল্যাবে পরীক্ষার পর এই সার বিক্রি বা ধ্বংসের সিদ্ধান্ত দেয়া হবে বলে তাদের নির্দেশনা দেয়া হয়। কিন্তু২০ জানুয়ারী বুধবার উপ-সহকারী কৃষি কর্মকর্তা গিয়ে দেখতে পান মেসার্স মেজবার ট্রেডার্সের সত্বাধিকারী ল্যাব টেস্টের রেজাল্ট আসার আগেই ওই সার তার গুদাম থেকে সরিয়ে ফেলেছেন। যা সার ব্যবস্থাপনা নীতিমালার সুস্পষ্ট লঙ্ঘন। এর প্রেক্ষিতে আজ (বৃহস্পতিবার) ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ওই ব্যবসায়ীর কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এনামুল হক বলেন অনিয়মের মাধ্যমে ভেজাল ও নকল সার উৎপাদন ও বিক্রি করে যারা দেশের কৃষক ও জনগনের ক্ষতি করছে তাদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। এ সকল অপরাধীরা কোন ভাবেই ছাড় পাবে না।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।