দেশের মানুষ নির্বাচনের প্রতি অনীহা প্রকাশ করেছে : জিএম কাদের

দেশের মানুষ নির্বাচনের প্রতি অনীহা প্রকাশ করেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের এমপি। তিনি বলেন, ক্ষমতা গ্রহণের মাধ্যমে মানুষের সেবা করতেই রাজনৈতিক দলগুলোর রাজনীতি। আর ক্ষমতা গ্রহণের একমাত্র পথ হচ্ছে নির্বাচন। কিন্তু এখন শুধু একটি দলই নির্বাচনে জয়লাভ করছে। তাই অন্যান্য দলগুলোর রাজনীতিতে টিকে থাকাই দুরুহ হয়ে পড়ছে। দেশের মানুষ এখন আর নির্বাচনে ভোট দিতে যায় না।

বৃহস্পতিবার জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে গাজীপুর জেলা জাতীয় পার্টি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে মতবিনিময়কালে জিএম কাদের এসব কথা বলেন।

করোনায় আক্রান্ত হয়ে বেশ কিছুদিন দলীয় প্রোগ্রামের বাইরে ছিলেন জাপা চেয়ারম্যান। করোনামুক্ত হয়ে বৃহস্পতিবারই তিনি প্রথম দলীয় নেতাকর্মীদের সামনে আসেন। জিএম কাদের বলেন, ১৯৯০ সালের পর আওয়ামী লীগ ও বিএনপি সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করে একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করেছে যা স্বৈরতন্ত্র। সংখ্যাগরিষ্ঠতা নিয়ে একটি দল সরকার গঠন করে সেই দলের প্রধান সংসদ ও সরকারপ্রধান হন। সংবিধানের ৭০ ধারার কারণে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের বাইরে সরকারদলীয় সদস্যরা সংসদে ভোট দিতে পারে না। তাই প্রধানমন্ত্রী যা চান তাই পাস হয়, তিনি যা চান না তা পাস হয় না।

আবারো দেশের প্রতিটি নাগরিককে বিনামূল্যে করোনা টিকা সরবরাহের দাবি জানিয়ে তিনি বলেন, শুরু থেকেই জাতীয় পার্টি করোনা ভ্যাকসিন পরিবহন, সরবরাহ এবং টিকা দেয়ার জন্য দক্ষ কর্মী বাহিনী তৈরীতে সরকারকে পরামর্শ দিয়েছে। কিন্তু এখন পর্যন্ত ভ্যাকসিন নিয়ে সরকারের নীতিমালা সাধারণ মানুষের কাছে পরিষ্কার নয়। দেশের সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসা নেই, দেশের মানুষ সরকারি হাসপাতালের চিকিৎসার ওপর আস্থা রাখে না। সরকারি হাতপাতালের চিকিৎসকরাই বেসরকারিভাবে চিকিৎসা দিচ্ছে। কিন্তু অতিরিক্ত টাকা খরচ করে বেসরকারি ব্যবস্থাপনায় দেশের মানুষের চিকিৎসা নেয়া সম্ভব হয় না।

এসময় জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, দেশের নির্বাচনী ব্যবস্থা ভেঙে চুরমার হয়ে গেছে। প্রতিকূল অবস্থার মধ্যেও জাতীয় পার্টি প্রতিটি নির্বাচনে অংশ নিয়ে ভোটারদের সামনে হুসেইন মুহম্মদ এরশাদের উন্নয়ন এবং সুশাসনের চিত্র তুলে ধরা হবে।

এসময় গাজীপুর জেলার শ্রীপুর পৌরসভার নবনির্বাচিত কাউন্সিলর কামরুজ্জামান মন্ডল জাতীয় পার্টির চেয়ারম্যান ও মহাসচিবকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

উপস্থিত ছিলেন, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, মীর আব্দুস সবুর আসুদ, আজম খান, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, চেয়ারম্যানের উপদেষ্টা প্রফেসর ড. গোলাম মোস্তফা, ভাইস চেয়ারম্যান মোস্তাকুর রহমান মোস্তাক, মোস্তফা আল মাহমুদ, হুসেইন মকবুল শাহরিয়ার আসিফ, তারেক এ আদেল প্রমুখ।

Please follow and like us:

Check Also

‘জলবায়ুু পরিবর্তন’ —– ঝুঁকিতে উপকূলের ৪০ শতাংশ কৃষিজমি

বাস্তুচ্যুত হওয়ার আশঙ্কা দুই লাখ ৪০ হাজার কৃষকের আবু সাইদ বিশ্বাস,সাতক্ষীরাঃ ‘জলবায়ুু পরিবর্তনে সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।