চৌগাছায় মাওঃ ইছহাক আলীর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত

মোঃ রুহুল আমিন(চৌগাছা)যশোর,প্রতিনিধিঃ

যশোরের চৌগাছায় শিক্ষাবিদ প্রয়াত মাওঃ ইছহাক আলীর ৬ষ্ঠ মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।

আজ শুক্রবার মৃত্যুবার্ষিকী  উপলক্ষে মরহুমের পরিবারের পক্ষ থেকে স্বরুপদহ জামে মসজিদে আলোচনা সভা, দোয়া মাহফিল ও মোনাজাত করা হয়েছে।

দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন প্রয়াত শিক্ষাবীদ মাওঃ ইছহাক আলীর বড় ছেলে সাবেক ইউপি চেয়ারম্যান চৌগাছা কামিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল লতীফ, বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন স্বরুপদাহ জামে মসজিদের খতীব মাওঃ মোজাম্মেল হক, মাওঃ আব্দুর রহমান, মাওঃ আব্দুস শুকুর ও মাওঃ ফকরুল ইসলাম প্রমুখ।

প্রয়াত এ শিক্ষাবিদের ছোট ছেলে মাওঃ ফকরুল ইসলাম বাবার স্মৃতি চারণ করতে গিয়ে বলেন, আমার “আব্বা মারা গেছেন দীর্ঘ ৬ টি বছর পার হয়ে গেছে তার আদর, সোহাগ, শাসন ও হেদায়েত পূর্ন কথা কখনও ভুলতে পারি না। আমার আব্বা ছিলেন চৌগাছা কামিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা শিক্ষক। তিনি আমাদের ছেড়ে চলে গেছেন তবে রেখে গেছেন অনেক জ্ঞানী, গুনী ও আদর্শবান ছাত্র। তিনি স্বরুপদাহ সহ অত্র এলাকায় ইসলামের বাতিঘর নামে পরিচিত। তিনি ছিলেন স্বরুপদহ গ্রামের কোরআনের এক আলোকিত বাতি ও সর্ব স্তরের মানুষের একান্ত আপন জন ও শ্রদ্ধার পাত্র। আমি দেখেছি তিনি সর্ব বিষয়ে আল-কোরআন ও হাদিসের উপর অটল থাকতেন। আমার আব্বার রুহের মাগফিরাত কামনা করি। তার জন্য সকলে দোয়া করবেন।

উল্লেেখ্য, প্রয়াত মাওঃ ইছহাক আলী ১৯৩৩ সালের ৪ জানুয়ারী উপজেলার স্বরুপদাহ গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম মৃত আব্দুল জলিল বিশ্বাস ও মাতার নাম মৃত হালিমা বিবি। প্রয়াত এ শিক্ষাবিদ জীবনের শুরু থেকেই আল-কোরআন, আল-হাদিস ও ইসলামী শিক্ষা বিস্তারে জীবনের সবটুকু সময় বিলিয়ে দিয়েছেন। তিনি প্রতিষ্ঠা করেছেন চৌগাছা কামিল মাদ্রাসা,স্বরুপদহ জামে মসজিদ ও স্বরুপদাহ কেন্দ্রীয় ঈদগাসহ বহু দ্বীনি প্রতিষ্ঠান। তিনি ২০১৫ সালের ২৭ জানুয়ারি ইন্তেকাল করেন।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।