কলারোয়ায় আজ শঙ্কার ভোট।

কলারোয়া প্রতিনিধি:কলারোয়ায় আজ শঙ্কার ভোট।

কলারোয়া পৌরসভার তৃতীয় নির্বাচন আজ ৩০ জানুয়ারি, শনিবার। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পৌরসভার ৯ কেন্দ্রে ইতোমধ্যে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে গেছে।

শনিবার সকাল ৮ টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। ১৯৯০ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর দীর্ঘবছর সীমানা জটিলতার মামলা থাকায় সেই মামলা নিষ্পত্তির পর প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১১ সালে। দ্বিতীয় নির্বাচন হয় ২০১৫ সালের ৩০ ডিসেম্বর। এবার তৃতীয় বারের নির্বাচনে ভোটযুদ্ধে লড়ছেন ৩ মেয়র ও ৫২ কাউন্সিলর প্রার্থী। যদিও মেয়র পদে ৫ জনের নাম রয়েছে।

তবে গত ১৮ জানুয়ারি নারিকেল গাছ প্রতীকের মেয়র প্রার্থী ও ২ বারের সাবেক মেয়র বিএনপি নেতা আকতারুল ইসলাম সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন থেকে সরে দাঁড়ান। ২৯ জানুয়ারি, শুক্রবার সংবাদ সম্মেলনের মাধ্যমে নৌকা প্রতীকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান মোবাইল ফোন প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী আওয়ামী লীগ নেতা সাজেদুর রহমান খান চৌধুরী। ফলে মেয়র পদে ৫ জনের নাম থাকলেও কার্যত: লড়াইয়ে রইলেন ৩ প্রার্থী। এরা হলেন: আওয়ামী লীগের মাস্টার মনিরুজ্জামান বুলবুল (নৌকা), বিএনপি’র শেখ শরীফুজ্জামান তুহিন (ধানের শীষ) ও সাবেক মেয়র আকতারুল ইসলামের সহধর্মিণী নার্গিস সুলতানা (জগ)। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন ও সংরক্ষিত ৩টি আসনে (মহিলা) কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। সহকারী রিটার্নিং অফিসার ও কলারোয়া উপজেলা নির্বাচন অফিসার মনোরঞ্জন বিশ্বাস জানান, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন বাস্তবায়নের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা বিধানে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মোতায়েন থাকছেন। উল্লেখ্য, পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২১,২৮০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০,২৮৪ ও মহিলা ভোটার ১০,৯৯৬ জন।


Check Also

আলিপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিলেন জিয়াউল ইসলাম জিয়া

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার সদরের আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইউনিয়ন আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।