তৃতীয় ধাপে ৬৩টি পৌরসভায় ভোটগ্রহণ আজ

স্টাফ রিপোর্টার: তৃতীয় ধাপে দেশের ৬৩টি পৌরসভার ভোটগ্রহণ হচ্ছে আজ। সব পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় লাকসাম পৌরসভায় ভোট হচ্ছে না। এছাড়া একইসঙ্গে দুই পৌরসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়ায় মেয়র পদে ভোট হচ্ছে ৬১টিতে। আর প্রার্থী মারা যাওয়ায় ত্রিশালের ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন। ইতোমধ্যে আজকের নির্বাচনের জন্য নির্বাচন কমিশন সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে। সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হবে।
দুই ধাপে ৮৪ পৌরসভায় নির্বাচনের পর, আজ তৃতীয় ধাপে ৬৩ পৌরসভায় ভোট। তৃতীয় ধাপে ৬৪ পৌরসভায় তফসিল ঘোষণা হয়। আগে স্থগিত হওয়া পাবনার সুজানগর পৌরসভা যুক্ত হলে মোট ৬৫ পৌরসভায় ভোট হবার কথা ছিলো।
ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার নির্বাচন স্থগিত ও কুমিল্লার লাকসাম পৌরসভায় সব পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় শেষ পর্যন্ত ৬৩ পৌরসভায় ভোট হবে। এই ধাপে সব পৌরসভায় ভোট হবে ব্যালটে।
টুঙ্গিপাড়া, লাকসাম ও বাগেরহাটের মোরেলগঞ্জ পৌরসভায় মেয়র পদে একক প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকি ৬১ পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ২৩২ জন। ৬৩ পৌরসভায় সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২ হাজার ৩৭৪ জন আর সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৫৯ জন প্রার্থী লড়বেন।
আওয়ামী লীগ-বিএনপিসহ দেশের ১১টি রাজনৈতিক দল এই ধাপের নির্বাচনে অংশ নিচ্ছে। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সব প্রস্তুতি সম্পন্ন হওয়ার কথা জানিয়েছে নির্বাচন কমিশন।
নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মোহাম্মদ আলমগীর জানান, নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আচরণবিধি ভঙ্গ করলে নেয়া হবে কঠোর ব্যবস্থা।
নির্বাচনি এলাকায় ভোটের দিন ট্রাক, পিকআপ ও ইঞ্জিনচালিত নৌযান চলাচলে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। এছাড়া ৮ পৌরসভাকে ‘গুরুত্বপূর্ণ’ চিহ্নিত করে মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য।

Please follow and like us:

Check Also

‘জলবায়ুু পরিবর্তন’ —– ঝুঁকিতে উপকূলের ৪০ শতাংশ কৃষিজমি

বাস্তুচ্যুত হওয়ার আশঙ্কা দুই লাখ ৪০ হাজার কৃষকের আবু সাইদ বিশ্বাস,সাতক্ষীরাঃ ‘জলবায়ুু পরিবর্তনে সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।