মিয়ানমারে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন

মিয়ানমারের ক্ষমতাসীন ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) নেত্রী অং সান সু চি, দেশটির প্রেসিডেন্ট ও দলটির অন্যান্য জ্যেষ্ঠ নেতাদের আটকের পর দেশটির ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

স্থানীয় সময় সোমবার ভোর থেকে টেলিযোগাযোগ ও মোবাইল পরিষেবাও ব্যাহত হচ্ছে। খবর রয়টার্সের

নেটব্লকস নামের এক মনিটরিং সার্ভিস জানিয়েছে, স্থানীয় সময় ভোর থেকে টেলিযোগাযোগ ব্যাহত হয়। মিয়ানমারের রাজধানী নেপিদোতে ইন্টারনেট যোগাযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

ক্ষমতাসীন ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) নেত্রী অং সান সু চি, দেশটির প্রেসিডেন্ট ও দলটির অন্যান্য জ্যেষ্ঠ নেতাদের ভোরে আটক করা হয়েছে। এরপর সশস্ত্র বাহিনীর কমান্ডার-ইন-চিফকে ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে নিয়োগ দিয়েছে দেশটির সেনাবাহিনী। সেইসঙ্গে দেশটিতে এক বছরের জন্য জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

মিয়ানমারের রাজধানী নেপিদো ও প্রধান শহর ইয়াঙ্গুনের সিটি হলের নিয়ন্ত্রণ নিয়েছে সেনাবাহিনী।

গত বছরের ৮ নভেম্বরের জাতীয় নির্বাচনে সু চির দল এনএলডি নিরঙ্কুশ জয় পায়। কিন্তু সেনাবাহিনী সমর্থিত দল ইউনিয়ন সলিডারিটি অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টি (ইউএসডিপি) ভোটে প্রতারণার অভিযোগ তুলে ফলাফল মেনে নিতে অস্বীকৃতি জানায় এবং নতুন করে নির্বাচন আয়োজনের দাবি তোলে। তারপর থেকেই দেশটিতে আবার সামরিক অভ্যুত্থানের আশঙ্কা করা হচ্ছিল।

সোমবার থেকে নতুন পার্লামেন্টের অধিবেশন শুরু হওয়ার কথা ছিল। অধিবেশন শুরু আগে রাষ্ট্রীয় টেলিভিশনের সম্প্রচারও বন্ধ করে দেওয়া হয়েছে।

Please follow and like us:

Check Also

ইসরায়েলের অনুরোধে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের জরুরি বৈঠক

ইরান থেকে ইসরাইলের উদ্দেশ্যে শতাধিক ড্রোন ও ক্রুজ ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে। এসব প্রতিহত করতে ইসরাইলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।