সীমান্তে এবার ভারতীয় ঘোড়ার চালান আটক

সীমান্তের ওপার হতে মাদক, গরু, পোশাকসহ বিভিন্ন জিনিষ চোরাচালান হলেও এবার ভারতীয় একটি ঘোড়ার চালান আটক করেছেন সুনামগঞ্জের তাহিরপুর থানার পুলিশ। মঙ্গলবার দুপুরে উপজেলার কাউকান্দি-আমবাড়ি গ্রামের মধ্যবর্তী পিচলার বিল  হতে ওই চালানটি আটক করা হয়।

জানা গেছে, সুনামগঞ্জ-২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিজিবির তাহিরপুর উপজেলার চাঁনপুর ও লাউরগড় বিওপির বিজিবির দায়িত্বপূর্ণ বারেকটিলা এলাকার চোরাচালান রুট ব্যবহার করে সীমান্তের ওপার ভারত হতে সোমবার ও মঙ্গলবার গভীর রাতে বিজিবির নজর এড়িয়ে একদল চোরাকারবারি সাতটি ভারতীয় ঘোড়া নিয়ে আসে।

এরপর উপজেলার ফকিরনগর গ্রামের মৃত শবদর আলীর ছেলে ভারতীয় বিড়ি চোরাচালান মামলার পলাতক আসামি আব্দুল কুদ্দুছ ওরফে বিড়ি কুদ্দুছের তত্ত্বাবধানে আমবাড়ি গ্রাম সংলগ্ন পিছলার বিল এলাকায় ঘোড়াগুলো রাখা হয়। বিষয়টি লোকজনের নজরে আসলে তারা থানার ওসিকে জানান। পরে ওসির নির্দেশে পুলিশ ও বাদাঘাট পুলিশ ফাঁড়ি সদস্যরা মঙ্গলবার ওই বিল এলাকা হতে তিনটি ভারতীয় ঘোড়া আটক করেন।

মঙ্গলবার বিকালে তাহিরপুর থানার ওসি মো. আব্দুল লতিফ তরফদার যুগান্তরকে ঘোড়া আটকের তথ্য নিশ্চিত করে বলেন, মালিকবিহীন অবস্থায় ঘোড়াগুলো আটক করা হয়েছে। পরবর্তীতে যথাযথ আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

Please follow and like us:

Check Also

পৃথিবীর যেসব দেশে তাপমাত্রা ৫০ ডিগ্রিরও উপরে

জলবায়ু পরিবর্তনের চরম ভয়াবহতার সাক্ষী হতে যাচ্ছে সারাবিশ্ব। প্রতিদিনই একটু একটু করে বৈরি হচ্ছে আবহাওয়া, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।