সাতক্ষীরা পৌসভার ৭নং ওয়ার্ডে পানির বোতল প্রতীকে সমর্থন বাড়ছে

স্টাফ রিপোটার্র: সাতক্ষীরা পৌরসভা ৭নং ওয়ার্ড কাউন্সিলর নির্বাচনে ভোটের সমীকরণ জটিল করার পাশাপাশি প্রচারে এনেছে বাড়তি উত্তেজনা। ভোটাররা বলছেন, কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বীদের তৎপরতায় জমজমাট নির্বাচনী পরিবেশ টের পাচ্ছেন। দিনে কয়েকবার এসব প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা আসছেন, প্রায় সারা দিনই মাইকে বাজছে ভোট চেয়ে গান। ভোটের তিন দিন আগে শহরের বিভিন্ন এলাকা ঘুরে ওয়ার্ডগুলো প্রার্থীদের প্রচারণায় সরগরম দেখা গেছে ভোটের হিসাব নিকাশ ও পাল্টতে শুরু করেছে।
সাতক্ষীরা পৌরসভার একটি গুরুত্বপূর্ণ ওয়ার্ড ৭নং ওয়ার্ড। তিনটি কেন্দ্রের অধীনে ওয়াডটিতে মোট ভোটার সংখ্যা ৯,৩৮৮জন ভোটার তাদের ভোটাধীকার প্রয়োগ করবেন। এর মধ্যে ইটাগাছা আদর্শ সরকারী প্রাথমীক বিদ্যালয় কেন্দ্রে ৩১৪১ জন পুরুষ ভোটার, সাতক্ষীরা আয়েনউদ্দীন মহিলা আলিম মাদ্রাসা কেন্দ্রে ৩২৫৩ জন মহিলা ভোটার এবং রইচপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ২৯৯৪ জন ভোটার ১৪ ফেব্রুয়ারীর নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
ওয়াডটিতে ৭জন কাউন্সিলর প্রতিদ্বন্দিতা করছেন। এর মধ্যে পানির বোতল প্রতীক নিয়ে লড়ছেন আওয়ামীলীগ মনোনিত বর্তমান কাউন্সিলর  শেখ জাহাঙ্গীর হোসেন কালু, ঢেড়শ প্রতীক নিয়ে লড়ছেন মো. শাহাব উদ্দীন,রইচপুর এলাকা থেকে পাঞ্জাবি প্রতীক নিয়ে লড়ছেন এস.এম জাহানুর হুসাইন, টেবিল ল্যাম্প প্রতীক নিয়ে লড়ছেন জামায়াত মনোনিত স্বতন্ত্র প্রার্থী মা. জাহেদুল ইসলাম, উট পাখী প্রতীক নিয়ে লড়ছেন স্থানীয় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম এবং ডালিম প্রতীক নিয়ে লড়ছেন স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল্লাহ আল মামুন। ১১ ফেব্রুয়ারী নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন স্থানীয় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম।
এছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী ৭,৮ ও ৯ নং ওয়ার্ড,ফারহা দীবা খান সাথী, প্রতীক-বলপেন,গুলশান আরা, প্রতীক-চশমা, মোছাঃ রাবেয়া পারভীন, প্রতীক-জবা ফুল,মোছাঃ রুবিনা জামান খান চৌধুরী, প্রতীক-আনারস এবং সাহিদা আক্তারতার অটো রিক্সা প্রতীকে নিবাচর্নী প্রচারণা চালাচ্ছেন।
এখানে দিমুখী লড়াই হবে বলে মনে করছেন ভোটারা। পানির বোতল প্রতীকের প্রার্থী শেখ জাহাঙ্গীর হোসেন কালু, ও পাঞ্জাবি প্রতীকের প্রার্থী এস.এম জাহানুর হুসাইন এর মধ্যে ভোটের লড়াইটা হবে বলে অনেকে জানান। তবে টেবিল ল্যাম্প প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মা. জাহিদুল ইসলামকে কেউ খাটো করে দেখছে না। শহরের ইটাগাছা,খড়িবিলা,বাগবাটি,টিপসকাটি ও রইচপুর এলাকা ঘুরে শতাধীক পুরুষ ও মহিলা ভোটারে সাথে কথা হয়। এর মধ্যে প্রায় ৬০ ভাগ ভোটারা মনে করেন যিনি কাউন্সিলর ছিলেন তিনি থাকলেই ভাল হয়। অর্থাৎ পানির বোতল প্রতীকের প্রার্থী শেখ জাহাঙ্গীর হোসেন কালুর উপর দিনের পর দিন ভোটারদেও আস্থা বাড়ছে। ৪০ ভাগ ভোটারা মনে করেন কাউন্সিলর পরিবর্তন দরকার। সেই দিক থেকে পাঞ্জাবি প্রতীকের প্রার্থী এস.এম জাহানুর হুসাইনের নাম আসছে বেশি। জমে উঠেছে সাতক্ষীরা পৌরসভার কাউন্সিলর নির্বাচন। বিজয়ী হতে এক প্রাথী অপর প্রার্থী কে টেক্কা দিতে প্রচারে প্রতিযোগিতায় মেতেছেন।
পানির বোতল প্রতীকের প্রার্থী শেখ জাহাঙ্গীর হোসেন কালু জানান, সাধারণ জনগণ শান্তি চায়, চায় উন্নয়ন। এবার তিনি নির্বাচিত হলে এলাকার জলবদ্ধতা নিরাশন,ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, রাস্তা ঘাটের উন্নয়নসহ এলাকার মানুষের সাথে নিয়ে কাজ করবেন।
পাঞ্জাবি প্রতীকের প্রার্থী এস.এম জাহানুর হুসাইন জানান, তিনি নির্বাচিত হলে ৭নংওয়ার্ডেকে সাতক্ষীরা পৌরসভার একটি মডেল ওয়ার্ড হিসেবে নতুন করে গড়ে তুলবেন।

Please follow and like us:

Check Also

কালিগঞ্জ উপজেলা নির্বাচনে প্রার্থীদের প্রতিক বরাদ্ধ সম্পন্নঃ প্রচারণা শুরু

আব্দুস ছাত্তার ,কালিগঞ্জ সাতক্ষীরা প্রতিনিধিঃসাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৮ ই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।