কশবপুর শহরে দাপিয়ে বেড়াচ্ছে ট্রাক্টর ॥ অতিষ্ট জনসাধারণ

মা. আব্দুর রহমান. কেশবপুর থেকে ॥ কেশবপুর পৌর শহরে প্রতিদিন শতাধিক ট্রাক্টর দাপিয়ে বেড়াচ্ছে। অবৈধ এই ট্রাক্টরে প্রতিদিন মাটি বহন করে এক প্রান্ত থেকে অন্য প্রান্তে নিয়ে যাওয়া হচ্ছে। ট্রাক্টরের মাটি মেইন সড়কে পড়ে রাতের কুয়াশায় কর্দমাক্ত হয়ে প্রায় প্রতিদিনই দূর্ঘটনা ঘটে চলেছে। প্রশাসনের পক্ষ থেকে এই মরনযান বন্ধে কার্যকরী ব্যবস্থা গ্রহন না করায় দিন দিন তারা বেপরোয়া হয়ে উঠেছে।
জানা গেছে, কেশবপুর পৌর শহরে জামান ব্রিকসে প্রতিদিন কৃষি জমি থেকে ট্রাক্টরে মাটি আনা নেয়া করা হচ্ছে। মেইন সড়ক দিয়ে মাটি নেয়ার ফলে মাটি ছিটে রাস্তায় পড়ছে। এছাড়াও বিভিন্ন নিচু জমিতে মাটি নিয়ে ভরাট করা হচ্ছে। খরচ কম হওয়ায় সর্বক্ষেত্রেই ট্রাক্টরের ব্যবহার করা হচ্ছে। ড্রাইভিং লাইসেন্স বিহীন এই মরনযান কিশোর ও অল্প বয়স্ক ছেলেরা ড্রাইভিং করছে। তারা বেপরোয়া গতিতে শহরের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে দাপিয়ে বেড়াচ্ছে। ট্রাক্টরের মাটি রাস্তায় পড়ে রাতের কুয়াশায় পিচের রাস্তা কর্দমাক্ত হয়ে যাচ্ছে। এই সড়কে যাতায়াত করতে গিয়ে বিভিন্ন সময়ে একাধিক পথচারীরা দূর্ঘটনার শিকার হয়েছে। বর্তমানে কেশবপুর পৌরসভা নির্বাচন উপলক্ষে বিভিন্ন প্রার্থীর প্রচারনা চলছে। প্রচার মিছিলে অংশগ্রহন করতে এসে মটর সাইকেল ও বাইসাইকেলে নারী ও পুরুষ কর্দমাক্ত রাস্তায় পড়ে গিয়ে আহত হচ্ছে। এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন বলেন, ট্রাক্টরের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। সম্প্রতি এক ট্রাক্টর চালককে ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যহত থাকবে।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।