নন্দীগ্রামে আব্বাস সিদ্দিকীকে আসন ছাড়ল বাম-কংগ্রেস জোট

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম কেন্দ্রে প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বামফ্রন্ট-কংগ্রেস জোট।  ওই আসনটি আব্বাস সিদ্দিকীর ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টকে ছেড়ে দিয়েছে তারা।

মঙ্গলবার বাম শরিক সিপিআই এ তথ্য জানিয়েছে বলে হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে।

খবরে বলা হয়, নন্দীগ্রাম আসনটি নিজেদের জন্য বরাদ্দ থাকলেও সেটি আব্বাস সিদ্দিকীর জন্য ছেড়ে দিয়েছে বামফ্রন্ট-কংগ্রেস জোট। ফলে মমতা বন্দ্যোপাধ্যায় শেষ পর্যন্ত নন্দীগ্রাম থেকে ভোটে লড়লে তার বিরুদ্ধে কোনো বাম প্রার্থী থাকবে না।

জানুয়ারিতে নন্দীগ্রাম কেন্দ্র থেকে বিধানসভা নির্বাচনে লড়ার ইচ্ছা প্রকাশ করেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর থেকে ওই কেন্দ্র থেকেই মমতাকে লড়তে হবে বলে চাপ বাড়িয়ে আসছিল বিজেপি। এর মধ্যে মমতাকে ময়দান ছেড়ে দিল বাম -কংগ্রেস।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, আব্বাস সিদ্দিকীকে মোট ৩৮টি দেওয়া হবে বলে চূড়ান্ত হয়েছে। তার মধ্যে নন্দীগ্রামও রয়েছে। সেখানে বাম-কংগ্রেসের ভোটাররা শেষ পর্যন্ত আব্বাস সিদ্দিকীর দলকে ভোট দেয় কি না সেটিই এখন দেখার বিষয়।

প্রসঙ্গত, গত কয়েক মাস ধরে পশ্চিমবঙ্গের রাজনীতির আলোচনার কেন্দ্রে ফুরফুরা শরিফের পীরজাদা আব্বাস সিদ্দিকী। তিনি লাগাতার সংখ্যালঘু এলাকার সভা থেকে আদিবাসী, দলিত ও মুসলিমদের নিয়ে ফ্রন্ট গঠনের কথা বলে আসছিলেন।

কয়েক দিন আগে ‘ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্ট’ দলের ঘোষণা করেছেন আব্বাস। ওই দিনই বাম-কংগ্রেসের জন্যে দরজা খোলা রেখেছিলেন তিনি।  পরে আসন্ন বিধানসভা নির্বাচনে বামফ্রন্ট-কংগ্রেস জোটে শামিল হয় ফুরফুরা শরীফের পীরজাদা আব্বাস সিদ্দিকীর ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্ট (আইএসএফ)।

Please follow and like us:

Check Also

বেইজিং ঘনিষ্ট মুইজ্জুর জয়: ভারত থেকে আরও দূরে সরবে মালদ্বীপ

মালদ্বীপে দীর্ঘদিন ধরে থাকা ভারতের প্রভাব কমাতে ‘ইন্ডিয়া আউট’ স্লোগান দিয়ে মালদ্বীপের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।