সুন্দরবনকে আলাদা জেলা করার প্রতিশ্রুতি

বিধানসভা নির্বাচনের আগে পশ্চিমবঙ্গে বিজেপির জনসভায় সুন্দরবনকে জেলার মর্যাদা দেয়ার প্রতিশ্রুতি দিলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মঙ্গলবার (২৩ মার্চ) দক্ষিণ ২৪ পরগনার গোসাবায় দলের নির্বাচনী প্রচারে যোগ দেন এই বিজেপি নেতা। জানান, এখানকার সুন্দরবন এলাকা নিয়ে বিজেপির নানা পরিকল্পনার কথা।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়, পশ্চিমবঙ্গে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে বিজেপি-কে জয়ী করলে এক বছরের মধ্যে সুন্দরবনকে পৃথক জেলা ঘোষণা করার প্রতিশ্রুতি দিয়েছেন শাহ। ২০১৫ সাল থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একই প্রতিশ্রুতি দিয়ে আসলেও কথা রাখেননি বলে তৃণমূল কংগ্রেসের কড়া সমালোচনা করেন তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায় সুন্দরবনের সঙ্গে অন্যায় করেছেন উল্লেখ করে বিজেপির উন্নয়ন পরিকল্পনা তুলে ধরেন আমিত শাহ। তিনি বলেন, “আমি কথা দিচ্ছি, আপনারা শুধু বিজেপি-র মুখ্যমন্ত্রী নিয়ে আসুন। এক বছরের মধ্যে এই সুন্দরবনকে জেলা করার কাজ সম্পূর্ণ করব আমরা।”

এছাড়াও সুন্দরবনে বাঘ সংরক্ষণ, মৎস্যজীবীদের বিমার আওতায় আনাসহ মেডিক্যাল কলেজ হাসপাতাল গড়ে তোলারও প্রতিশ্রুতি দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।