চৌগাছায় কৃষকের মাঝে সার ও বীজ প্রদান

চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ

যশোরের চৌগাছায়  আউস মৌসুমে উপজেলার ৯শ কৃষকের প্রত্যেককে ৫ কেজি করে আউস ধানের বীজ (ব্রী ধান-৪৮), ১০ কেজি করে এমওপি এবং ২০ কেজি করে ডিএপি সার প্রদান করা হয়েছে।

আজ সোমবার বেলা সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ হল রুমে এ উপলক্ষে সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চৌগাছার আয়োজনে ও উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন।

প্রধান অতিথির বক্তৃতায় অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলেই কৃষকদের বিভিন্ন ধরনেস প্রণোদনা দেয়া হয়। কৃষির উন্নয়নে সরকার নানামুখি ব্যবস্থা নিয়েছে উল্লেখ করে তিনি বলেন আপনারা প্রণোদনার সার ও বীজ নিয়ে গিয়ে ফসল ফলাবেন আর সরকারের ভাল কাজের প্রচার করবেন। তিনি বলেন আগে সারের জন্য কৃষককে জীবন দিতে হয়েছে। এখন সার, বিদ্যুতের কোন সংকট নেই। এজন্য কৃষক আগের চেয়ে অনেক বেশি ফসল ফলাতে পারছেন। তিনি করোনাকালে মাস্ক ব্যবহারের কোন বিকল্প নেই উল্লেখ করে বলেন বিভিন্ন জরুরী দরকারে আমাদের বাইরে বের হতেই হয়। বাজার ঘাটে দূরত্ব মেনে চলাও অনেক সময় সম্ভব হয় না। তবুও আমাদের যথেষ্ট সাবধান হতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী।

অন্যান্যের মধ্যে চৌগাছা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এসএম সাইফুর রহমান বাবুল, ঝিকরগাছা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, উপজেলা কৃষি অফিসার রইচ উদ্দিন, কৃষি সম্প্রসারণ অফিসার আব্দুল্লাহ আল মামুন ও মিজানুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ, চৌগাছা সদর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, সিংহঝুলী ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিল বাদল, জেলা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান হবি, উপজেলা মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদের সভাপতি আব্দুস সালাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. নূর হোসেন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আবু সৈয়দ মোঃ শরিফুল ইসলাম ও কাউন্সিলর আনিচুর রহমান আনিচ, পৌর কাউন্সিলর সিদ্দিকুর রহমান, আওয়ামী লীগ নেতা ও যশোর এমএম কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল আলম, উপজেলা যুবমহিলালীগের সাধারণ সম্পাদক নাছিমা খাতুনসহ আওয়ামী লীগ, ছাত্রলীগ বিভিন্ন দপ্তরের প্রধান এবং সার ও বীজ প্রাপ্ত কৃষকরা উপস্থিত ছিলেন।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।