জাকির নায়েকের বিরুদ্ধে রেড নোটিশ নয়, ভারতের অনুরোধ খারিজ ইন্টারপোলের

ভারতের বিতর্কিত ধর্মীয় বক্তা ড. জাকির নায়েকের বিরুদ্ধে রেড নোটিশ জারি করার অনুরোধ খারিজ করেছে ইন্টারপোল। এর মধ্য দিয়ে এই নিয়ে তিনবার ভারত সরকারের অনুরোধ খারিজ করে দিল ইন্টারপোল।
আর্থিক দুর্নীতি এবং ঘৃণ্য মন্তব্যের জেরে এই অনুরোধ করা হলেও তা খারিজ হয়ে যাওয়ায় এতে ভারতের কেন্দ্রীয় সরকার বেশ অস্বস্তিতে পড়েছে বলে হিন্দুস্তান টাইমস এর এক প্রতিবেদনে বলা হয়েছে।
ইন্টারপোল সূত্রের বরাতে প্রতিবেদনে বলা হয়, ‘ধর্মীয় শিক্ষা দিয়ে অর্থ রোজগার করা এবং তা অপ্রাসঙ্গিক জায়গায় খরচ করাকে আর্থিক দুর্নীতি বলা যায় না এমন সিদ্ধান্তে পৌঁছেছে ইন্টারপোল। আর তাই জাকির নায়কের বিরুদ্ধে রেড নোটিশ জারির অনুরোধ খারিজ করা হয়েছে। এমনকি এনআইএ (ভারতের সন্ত্রাসবিরোধী জাতীয় তদন্ত সংস্থা) যে তথ্যপ্রমাণ পেশ করেছিল ইন্টারপোলের সামনে তাও ফুৎকারে উড়িয়ে দেয়া হয়েছে। আর বলা হয়েছে, ধর্মীয় বক্তব্য রাখার জন্য আর্থিক দান নেয়াকে অপরাধ বলে গণ্য করা যায় না।
এ বিষয়ে জাকির নায়েকের আইনজীবী এস হরি হারাণ জানান, ইন্টারপোল যে সিদ্ধান্ত নিয়েছে তার কপি তিনি হাতে পেয়েছেন। এই বিষয়ে অবশ্য এনআইএ’র মুখপাত্র কোনো প্রতিক্রিয়া জানান নি। তবে এনআইএ সূত্রে খবর, এনআইএ ইন্টারপোলের পক্ষ থেকে প্রতিক্রিয়ার অপেক্ষায়। তারপর তা পরীক্ষা করে ফের অনুরোধ জানাবে ইন্টারপোলকে।

এনআইএ’র সমস্ত নথি খতিয়ে দেখে ইন্টারপোলের জেনারেল সেক্রেটারিয়েট ৫ ফেব্রুয়ারি সার্টিফিকেট দিয়ে জানিয়ে দেয়, জাকির নায়েককে ইন্টারপোলের নোটিশ জারি করার মতো কোন কারণ খুঁজে পাওয়া যাচ্ছে না।

উল্লেখ্য, জাকির নায়েক বর্তমানে মালয়েশিয়া অবস্থান করছেন। সেখানেও তার চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

Please follow and like us:

Check Also

আবুল কাশেম কোন প্রতিহিংসার রাজনীতি করেননি,তাই জনগণ তাকে বার বার নির্বাচিত করতেন: সাতক্ষীরায় মিয়া গোলাম পরওয়ার

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি, বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।