অভয়নগরে সার-বীজ পাচ্ছেন ৬৩০ কৃষক

বিলাল মাহিনী, অভয়নগর (যশোর) :

কৃষি পুনর্বাসন কর্মসূচির আওতায় যশোরের অভয়নগরে ৬৩০ জন কৃষকের মাঝে বিনামূল্যে উফশী আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। সোমবার (৩ মে) দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষক প্রশিক্ষণ হল রুমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ ফরিদ জাহাঙ্গীর।

বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) নারায়ন চন্দ্র পাল, নওয়াপাড়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম মল্লিক, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সৈয়দা নাসরিন জাহান, ভেটেরিনারী সার্জন ডা. শংকর কুমার দে, বিআরডিবি কর্মকর্তা মেহেদী হাসান।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ গোলাম ছামদানী জানান, খরিপ-১/ ২০২১-২০২২ মৌসুমে কৃষি পূণর্বাসন কর্মসূচির আওতায় উপজেলার ৮টি ইউনিয়ন ও নওয়াপাড়া পৌর এলাকার ৬৩০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে ৫ লাখ ৫১ হাজার ২৫০ টাকার উফশী আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ শুরু হয়েছে। একজন কৃষক ৫ কেজি বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার পাবেন।

উপজেলার প্রেমবাগ ইউনিয়নের ৫৫ জন, সুন্দলী ইউনিয়নের ১০ জন, চলিশিয়া ইউনিয়নের ৮০ জন, পায়রা ইউনিয়নের ১০০ জন, শ্রীধরপুর ইউনিয়নের ৮০ জন, বাঘুটিয়া ইউনিয়নের ৭৫ জন, শুভরাড়া ইউনিয়নের ১১৫ জন, সিদ্ধিপাশা ইউনিয়নের ৩৫ জন ও নওয়াপাড়া পৌর এলাকার ৮০ জন মোট ৬৩০ জন কৃষক এই কৃষি পূণর্বাসন কর্মসূচির আওতায় রয়েছে।

Check Also

সাতক্ষীরায় টানা চার ঘন্টা বসিয়ে রেখে ৩০ টাকার বিনিময়ে ৬০ টাকার ত্রাণ!

কুলিয়া (দেবহাটা) প্রতিনিধি: বিশিষ্টজনদের অতিথি বানিয়ে এবং গ্রামের সহজ সরল মহিলাদের বোকা বানিয়ে তাদের নিকট থেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।