সাতকানিয়ার সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর রিমান্ডে: ২০ দলীয় জোটের নিন্দা

চট্টগ্রাম ব্যুরো : জামায়াতে ইসলামীর নেতা, সাতকানিয়ার সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শাহজাহান চৌধুরীকে পুলিশ গ্রেফতার করেছে। পুলিশ জানায়, শুক্রবার (১৪ মে) গভীর রাতে সাতকানিয়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের ছমদর পাড়ার বাসভবন থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে হাটহাজারীতে হেফাজতে ইসলামের তাণ্ডবে প্ররোচনা ও ইন্ধন দেয়ার অভিযোগ করছে পুলিশ।
জানা গেছে, সাবেক এমপি শাহজাহান চৌধুরী পরিবার নিয়ে চট্টগ্রাম শহরে বসবাস করলেও ঈদ করতে ঈদের আগের দিন রাতে গ্রামের বাড়িতে আসেন। ঈদের দিন দলীয় নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় শেষে রাতে নিজ বাড়িতে অবস্থান করছিলেন। গভীর রাতে সাতকানিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেনের নেতৃত্বে একদল পুলিশ সাতকানিয়া পৌরসভার ছমদর এলাকার বাড়িতে অভিযান চালিয়ে শাহজাহান চৌধুরীকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম  জানান, রাত ২টার দিকে চট্টগ্রাম মহানগর জামায়াতের নায়েবে আমীর সাবেক এমপি শাহজাহান চৌধুরীকে আটক করা হয়েছে। গত ২৬ মার্চ হেফাজতের সহিংসতায় ইন্ধন দেয়ার মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে।
এদিকে সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শাহজাহান চৌধুরীকে হাটহাজারীতে সহিংসতার উসকানির মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। শনিবার বিকালে তাকে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে সাতদিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। অপরদিকে আসামীর আইনজীবীরা রিমান্ড বাতিল করে জামিন প্রার্থনা করেন। শুনানি শেষে বিচারক শাহরিয়ার ইকবাল তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।
ইসলামী ছাত্রশিবিরের চট্টগ্রাম নগর শাখার সাবেক সভাপতি মো. ইসমাইল গ্রেফতার
ইসলামী ছাত্রশিবিরের চট্টগ্রাম নগর শাখার সাবেক সভাপতি মো. ইসমাইলকে গ্রেফতার করেছে সাতকানিয়া থানা পুলিশ। গত শুক্রবার দিবাগত রাতে সাতকানিয়া উপজেলার ছদাহা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।
সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, চট্টগ্রাম নগর শিবিরের সাবেক সভাপতি ও পাঁচলাইশ থানা জামায়াতের আমীর মো. ইসমাইল। তার বিরুদ্ধে নাশকতাসহ ছয়টি মামলায় গ্রেফতারী পরোয়ানা ছিল। শনিবার তাকে আদালতে হাজির করা হয়েছে।

সাবেক এমপি শাহজাহান চৌধুরীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ২০ দলীয় জোট নেতৃবৃন্দ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য, চট্টগ্রাম মহানগরী শাখার নায়েবে আমির ও সাবেক এমপি শাহজাহান চৌধুরীকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ২০ দলীয় জোট নেতৃবৃন্দ। গতকাল রোববার এক বিবৃতিতে ২০ দলীয় জোট নেতৃবৃন্দ বলেন, ঈদুল ফিতরের দিবাগত রাত ৩টার দিকে সাতকানিয়া পৌরসভার ছমদর পাড়ার নিজ বাড়ি থেকে জামায়াতে ইসলামীর নায়েবে আমির, সাবেক এমপি ও গণমানুষের নেতা শাহজাহান চৌধুরীকে পুলিশ অন্যায়ভাবে গ্রেফতার করেছে।
তার বিরুদ্ধে কোনো গ্রেফতারি পরোয়ানা ছিল না। ইতোপূর্বে তার বিরুদ্ধে দায়েরকৃত সকল রাজনৈতিক মামলায় তিনি জামিনে মুক্ত রয়েছেন। পবিত্র ঈদের দিন মানুষ পরিবার, স্বজন ও প্রতিবেশী সকলকে নিয়ে ঈদের শুভেচ্ছা বিনিময় করে থাকে। মুসলমানদের ঘরে ঘরে এক উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশ বিরাজ করে। মুসলমানরা ঈদের শুভেচ্ছা বিনিময় করে ভ্রাতৃত্বের বন্ধনকে আরো সুদৃঢ় করার সুযোগ লাভ করে। এটা আবহমান বাংলার মুসলিম সংস্কৃতিরই এক অবিচ্ছেদ্য অংশ। এমনই এক পরিবেশে সরকার সাবেক এমপি ও সর্বস্তরের মানুষের নেতা শাহজাহান চৌধুরীকে গ্রেফতার করেছে। আমরা সরকারের এই অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
অপর এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ‘সরকার রমজানের শুরু থেকেই দেশের বিভিন্ন স্থান থেকে ২০ দলীয় জোট নেতাকর্মী ও সাধারণ মুসুল্লিদের গ্রেফতার করে হয়রানি করছে। মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় অনুষ্ঠান পবিত্র ঈদুল ফিতর উদযাপনের সময় শাহজাহান চৌধুরীকে গ্রেফতার করে সরকার প্রমাণ করেছে এ দেশের মানুষের ধর্ম পালনের অধিকারও নেই। আমরা পুলিশের এই অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি ও শাহজাহান চৌধুরীসহ গ্রেফতারকৃত নেতা-কর্মীদের অবিলম্বে মুক্তির দাবি জানাচ্ছি। বিবৃতিদাতারা হলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আলহাজ্ব আবু সুফিয়ান, বাংলাদেশ কল্যাণ পার্টি চট্টগ্রাম মহানগর সভাপতি মুক্তিযোদ্ধা মুহাম্মদ ইলিয়াছ, জাগপা চট্টগ্রাম মহানগর সভাপতি আবু মোজাফফর মোহাম্মদ আনাস, এনপিপি, চট্টগ্রাম মহানগর সভাপতি আনোয়ার সাদেক, লেবার পার্টি, চট্টগ্রাম মহানগর সভাপতি মোহাম্মদ আলাউদ্দিন, মুসলিম লীগ, চট্টগ্রাম মহানগর সভাপতি কাজী নাজমুল হাসান সেলিম, জমিয়তে উলামায়ে ইসলাম, চট্টগ্রাম মহানগর সভাপতি এম এ কাসেম, বিজেপি, চট্টগ্রাম মহানগর সভাপতি ফিরোজ কবীর লিটন, ইসলামী ঐক্যজোট, চট্টগ্রাম মহানগর সভাপতি মাওলানা মোহাম্মদ আনোয়ার হোসেন রাব্বানী প্রমুখ। বিজ্ঞপ্তি

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।