অভয়নগরে পল্লী বিদ্যুতের ট্রান্সমিটার চুরি, আটক ২

 সব্যসাচী বিশ্বাস (অভয়নগর) যশোরঃ

সক্রিয় একটি চক্রের দ্বারা যশোরের অভয়নগরে প্রতিনিয়ত পল্লী বিদ্যুতের ট্রান্সমিটার চুরি হয়ে যাচ্ছে। একের পর এক বিভিন্ন এলাকার থেকে সুযোগ বুঝে বৈদ্যুতিক ট্রান্সফর্মার সুকৌশলে চুরি যাচ্ছে।

এলাকার জনসাধারণ জানিয়েছেন, ধোপাদী, সরখোলা, লক্ষীপুর, পাচঁকবর, ডুমুরতলাসহ অন্যান্য এলাকা থেকে প্রায় ২৯ টির মত এই বৈদ্যুতিক ট্রান্সফর্মার চুরি হয়েছে। ধোপাদী থেকে ১২টি বৈদ্যুতিক ট্রান্সফর্মার এই চোর চক্রটি চুরি করেছে।

চুরি যাওয়া ভুক্তভোগী বৈদ্যুতিক ট্রান্সফর্মার গ্রাহক মাহাবুর সরদার, মামুন মোল্যা, আনোয়ার হোসেন বলেন, ঈদের আগে আমাদের মটরের বৈদ্যুতিক খুটির ট্রান্সফর্মার ছিলো কিন্তু তা সম্প্রতি খাপ ছাড়া ভিতরে কিছুই নেই। এই চোর চক্রটি আমাদের ট্রান্সমিটার ছাড়া পাশের গ্রামেও চুরি করেছে।

ট্রান্সমিটার চোর সিন্ডিকেটের এরাই প্রধান। প্রধান ২ আসামী আটক হয়েছে। তাদের যদি রিমান্ড দেয়া হয়। তাহলে সব চোর ধরা পড়ে যাবে। ধোপাদী নতুন বাজারের কয়েক ব্যবসায়ী জানান, ধোপাদী গ্রামের অহিদুল ইসলামের ছেলে শরিফুল ইসলাম সানি (সাগর) (২২) এবং একই গ্রামের মৃত. মোন্তাজ মোড়লের ছেলে মোঃ আমিনুর মোড়ল (৩৬) তারা বিভিন্ন অপকর্মে সাথে জড়িত। আমিনুরের নামে গরু চুরিসহ বেশ কয়েকটি মামলা আছে।

তারা আরো বলেন, পল্লী বিদ্যুতের ট্রান্সমিটার চুরি করে আমিনুরসহ তার সহযোগীরা ধরা পড়েছে। তাদের রিমান্ড মঞ্জুর হলে বেরিয়ে আসবে সব চুরির তথ্য। এ ঘটনায় ট্রান্সমিটার চুরির দায়ে দুই জনকে জেল হাজতে প্রেরণ করেছে অভয়নগর থানা পুলিশ। সোমবার ভোর রাতে চুরির দায়ে দুইজনকে আটক করা হয়। আটককৃতরা হলো ধোপাদী গ্রামের অহিদুল ইসলামের ছেলে শরিফুল ইসলাম সানি (সাগর) (২২) এবং ধোপাদী গ্রামের মৃত. মোন্তাজ মোড়লের ছেলে মোঃ আমিনুর মোড়ল (৩৬)। অভয়নগর থানা যার মামলা নং-২৭।

চুরির বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক (এসআই) মোঃ মনির জানান, ২নং ওয়ার্ডের পশ্চিম পাড়া ছাতা চত্ত্বরের পাশে কুদ্দুস মেম্বারের জমিতে থাকা বৈদ্যুতিক খুটির ট্রান্সফর্মার চুরি করার উদ্যেশে যায়। এলাকার জনগন টের পেয়ে ধাওয়া করে দুই জনকে আটক করে। বাকি দুইজন পালিয়ে যায়।

এরপর থানায় খবর দিলে পুলিশ যেয়ে ঘটনাস্থল থেকে দুই জনকে আটক করে। বাকি দুইজনকে আটকের জন্য অভিযান চলছে। চোরদের কাছ থেকে চুরির কাজে ব্যবহৃত সেলাই রেন্স, কাটিংপ্লাস, ২৪ হাত ও ৪১ হাত দুটি লাইলোন দড়ি, ৪টি হেক্সব্লেড, ২টি পুরাতন চাদরসহ অন্যান্য চুরি কাজে ব্যবহৃত জিনিসপত্র উদ্ধার করে। এলাকাবাসির আশংকা সংশ্লিষ্ট প্রশাসনের অবহেলা কিংবা কোন প্রকার ম্যানেজ হয়ে যদি এই চোর চক্র বেরিয়ে আসে তাহলে আবারও গড়ে তুলবে এই সিন্ডিকেট। তাদের দাবি, এই ধরনের অপকর্ম যেন আর না হয়, সেজন্য প্রশাসনের পক্ষ থেকে যেন কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়।

যশোর পল্লী বিদ্যুৎ সমিতির-২ এর নওয়াপাড়া অঞ্চলের ডিজিএম আব্দুল্লা আল মামুন বলেন, থানা পুলিশ পল্লী বিদ্যুতের ট্রান্সমিটার চুরির দায়ে দুইজনকে আটক করেছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পুলিশকে বলা হয়েছে।

এ ব্যাপারে অভয়নগর থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুজ্জামান জানান, আটককৃতদেরকে প্রয়োজনে রিমান্ডে এনে পুরো চোরের গ্যাংদের গ্রেফতার করা হবে।
প্রশাসনের সক্রিয় হস্তক্ষেপ এবং এলাকাবাসীর সহোযোগিতাই পারবে এই দেশের বিভিন্ন জাতীয় সম্পদের চুরি ঠেকানো।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।