সব রেকর্ড ভেঙে সাতক্ষীরায় একদিনে করোনা সনাক্ত ১০৮:

ক্রাইমবাতা রিপোট: সাতক্ষীরা:   একদিনে সাতক্ষীরা জেলায় করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়ালো।সোমবারের রেকর্ড ভেঙে মঙ্গলবার সাতক্ষীরায় করোনা সনাক্ত হয়েছে ১০৮ জন। এদিন মোট পরীক্ষা করা হয়েছে ১৮২ জনকে। এর মধ্যদিয়ে সাতক্ষীরা জেলায় করোনা সনাক্তের সংখ্যা ২ হাজার ছাড়ালো।জেলায় মোট সনাক্তের সংখ্যা এখন ২ হাজার ৯৭ জন।

দেশের ৬২তম জেলা হিসেবে ২৬ এপ্রিল ২০২০ তারিখে করোনা শনাক্তের পর সাতক্ষীরা এখন করোনার হটস্পট হয়ে উঠেছে। ঈদ পরবর্তী সংক্রমণ বৃদ্ধির যে শঙ্কা ছিল, সেটিই এখন সত্যি হয়েছে। ইতোমধ্যে সাতক্ষীরা জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৮জন। করোনা উপসর্গে মারা গেছেন আরো ২৩১ জন।
এদিকে শহরের ন্যাশনাল হাসপাতাল, সংগ্রাম হাসপাতাল, ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতাল ও বুশরা হাসপাতাল করোনা আক্রান্ত রোগী ভর্তি করা বন্ধ করে দিয়েছেন। শহরের ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে সোমবার ৭ জন করোনা আক্রান্ত রোগী ভর্তি ছিলেন। সিবি হসপিটালে ভর্তি ছিলেন করোনা আক্রান্ত ৩জন এবং উপসর্গে আরো ৭জন। তবে জেলা স্বাস্থ্য ভিাগের অনুসন্ধানে সেখানে সোমবার কমপক্ষে ২২জন রোগী ভর্তি ছিলেন বলে জানা গেছে।
এদিকে বিজিবি’র কড়া নজরদারী সত্বেও সীমান্ত গলিয়ে ভারত থেকে বিপুল সংখ্যক মানুষ দেশে ফিরছে বলে জানা গেছে। ইতোমধ্যে সাতক্ষীরা ৩৩ বিজিবি গত ২৮ এপ্রিল থেকে তাদের নিয়ন্ত্রণাধীন ৫৪ কিলোমিটার সীমান্ত থেকে দু’জন পাচারকারীসহ ৩৫ জনকে আটক করেছে।
সাতক্ষীরা সিভিল সার্জনের কার্যালয় সূত্র জানায়, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ১২০ শয্যার করোনা ইউনিট রয়েছে। পাশাপাশি রয়েছে আট শয্যার নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) এবং আট শয্যার হাই ডিপেনডেন্সি ইউনিটে (এইচডিইউ), কেন্দ্রীয় অক্সিজেন ব্যবস্থা, প্রয়োজনীয় হাই ফ্লো নাজাল ক্যানুলা (এইচএফএনসি)। একইভাবে সাতক্ষীরা সদর হাসপাতালে রয়েছে ৪০ শয্যার করোনা ইউনিট। কেন্দ্রীয় অক্সিজেন ব্যবস্থা চালুর কাজ চলছে। বড় ২৮টি ও ছোট ৭৪টি সিলিন্ডার রয়েছে। অক্সিজেন সরবরাহ করা হচ্ছে রোগীদের পাইপ সিস্টেমের মাধ্যমে। তবে কোনো হাই ফ্লো নাজাল ক্যানুলা নেই। নেই ভেন্টিলেশন ব্যবস্থা।

ভিডিও দেখতে ক্লিক করুন…

মৃত্যুপুরী সাতক্ষীরায় চলছে ঢিলে-ঢালাভােবে লকডাউন। Lock Down.

Check Also

পরীমনিকে ধর্ষণচেষ্টায় প্রধান আসামি নাসির গ্রেফতার

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।