অভয়নগরে করোনা সংক্রমন উর্ধগতি গণসচেতনতায় উপজেলা প্রশাসন!

সব্যসাচী বিশ্বাস (অভয়নগর) যশোর:

যশোর জেলার অভয়নগর উপজেলায় বিগত কয়েকদিনের করোনা সংক্রমণ বৃদ্ধির ফলে আতঙ্কিত জনসাধারণ ও উপজেলা প্রশাসন।

এই পরিস্থিতি মোকাবেলায় জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে মাইকিং, মাস্ক বিতরনসহ সচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হয় গত ০৭/০৬/২০২১ সোমবার। এ ছাড়াও এ সময় উপস্থিত ছিলেন নওয়াপাড়া পৌর মেয়র সুশান্ত কুমার দাস শান্ত, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম শামীম হাসান, নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি (ভারপ্রাপ্ত) নজরুল ইসলাম মল্লিকসহ বিভিন্ন পত্রিকার সাংবাদিকবৃন্দ এবং বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরসহ পুলিশ সদস্যবৃন্দ।

এই সচেতনতামূলক কার্যক্রমে নওয়াপাড়া পৌর মেয়র সুশান্ত কুমার দাস শান্ত বলেন, করোনা রোধ করতে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর বেশি গুরুত্ব দিতে হবে। এর পাশাপাশি নওয়াপাড়া পৌরসভার কিছু কিছু ওয়ার্ডে সংক্রমণ বেশি হওয়ার কারণে কোনো প্রকার জনসমাগম নিষিদ্ধ করা হয়। চলছে বিনামূল্যে মাস্ক বিতরণ ও মাইকিং। তিনি আরো জানান, সংক্রমন নিয়ন্ত্রন করতে অবশ্যই জনগনকে স্বাস্থ্যবিধি মেনে কাজ করতে হবে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম শামীম হাসান বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনগনকে অবহিত করাসহ পুলিশ পাশে থাকবে এবং বিভিন্ন মোড়ে মোড়ে করোনার বিস্তার রোধে পুলিশ বিশেষ ভূমিকা পালন করছে।

বিধিনিষেধ সম্পর্কে অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, অভয়নগরে করোনা সংক্রমণের হার ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। বিশেষ করে নওয়াপাড়া পৌরসভার ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে সংক্রমণ বেশি। তাই করোনা সংক্রমনরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনগণকে সচেতন করা হচ্ছে।

করোনার বর্তমান অবস্থা সম্পর্কে উপজেলা ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুর রহমান রিজভী বলেন, এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৬৫৮ জন। মারা গেছেন ২০ জন। হাসপাতালে ভর্তি আছেন ১৮ জন। বাকি সকল রোগী বাড়িতে থেকে চিকিৎসা গ্রহন করছেন। তিনি সকলকে যথাযত স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।