অভয়নগরে চালু হলো ‘অক্সিজেন ব্যাংক’

সব্যসাচী বিশ্বাস (অভয়নগর) যশোর:

যশোরের অভয়নগর ব্লাড ব্যাংকের উদ্যোগে গঠন করা হয় অভয়নগর অক্সিজেন ব্যাংক। করোনায় আক্রান্ত রোগীর সেবায় অক্সিজেন সিলিন্ডার সরবরাহের করছে। বর্তমানে সংগঠনটিতে রয়েছে ৯টি সিলিন্ডার।

অভয়নগর ব্লাড বা অক্সিজেন ব্যাংকের ফেসবুক গ্রুপ পেজ সহযোগিতার পোস্ট অথবা ০১৬১২-৫৫৫৯৬৯, ০১৫৭৫-০৫২৪৮১, ০১৬২০-৭৪১২৮২, ০১৯১০-৩০৯৩৯৯ ও ০১৯৮৬-২৫০১৮২ নাম্বারে যোগাযোগ করলে নির্ধারিত ঠিকানায় অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়ার ব্যবস্থা রয়েছে।

অভয়নগর ব্লাড ও অক্সিজেন ব্যাংকের উদ্যোক্তা সৈয়দ সোহায়েব ইমজিয়াজ ইয়াদ জানান, করোনা সংক্রমণের শুরু থেকে দেশে অক্সিজেন সংকট বেড়ে যায়। সেই কথা মাথায় রেখে অভয়নগর ব্লাড ব্যাংকের সদস্যরা অভয়নগর অক্সিজেন ব্যাংক খোলার সিদ্ধান্ত গ্রহণ করেন। অভয়নগরে করোনার শুরু থেকে এ পর্যন্ত ৪৭ জন রোগীকে অক্সিজেন সেবা দিয়েছে অভয়নগর অক্সিজেন ব্যাংক। ৯টি সিলিন্ডার রয়েছে। অনেকে নতুন সিলিন্ডার উপহার দিতে আগ্রহ প্রকাশ করেছেন। সংগঠনের উদ্দেশ্য মানবিক ও সামাজিক কাজে অগ্রসর হওয়া এবং সুবিধাবঞ্চিত মানুষের পাশে থাকা।

অভয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম মাহমুদুর রহমান রিজভী জানান, অভয়নগর ব্লাড ব্যাংকের সদস্যরা স্বেচ্ছায় রক্তদান করে যশোর জেলায় দৃষ্টান্ত স্থাপন করেছে। মানবসেবায় তারা গত বছর থেকে চালু করেছে অভয়নগর অক্সিজেন ব্যাংক। বিনামূল্যে মানবসেবা করে মানুষের ভালোবাসা ও দোয়া নিয়ে এগিয়ে চলা এসব সংগঠনের সদস্যদের সাফল্য, সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করছি।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।