চৌগাছা পৌরসভায় ৭দিনের কঠোর বিধিনিষেধ আরোপ

চৌগাছা(যশোর)প্রতিনিধিঃ

যশোরের চৌগাছা পৌরসভা এলাকায় (১৮ জুন থেকে ২৪ জুন) এক সপ্তাহের জন্য ১২ বিষয়ে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী এনামুল হক স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে এই ১২ বিধিনিষেধ আরোপ করা হয়।

নিষেধগুলো হলো, জরুরি রোগী, জরুরি পন্য বহনকারি এবং জরুরি সেবা দান ব্যাতিত অভ্যন্তরীন সকল রুটে গনপরিবহন চলাচল বন্ধ। হাইওয়ে রোডে হাইওয়ে রোডে আন্তঃজেলা গণপরিবহন সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে পারলেও অভ্যন্তরীণ যাত্রী পরিবহন করতে পারবে না।

পৌরসভার ট্রেড লাইসেন্স ধারী কাঁচা বাজার, ফুল ও ফলের দোকান নির্ধারিত উন্মুক্ত স্থানে এবং নিত্য প্রয়োজনীয় পন্যের দোকান স্বাস্থ্যবিধি নিশ্চিত করে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা রাখা যাবে। এছাড়া সকল দোকানপাট, শপিংমল, বিপনী বিতান, চায়ের দোকান বন্ধ থাকবে তবে বৈধ লাইসেন্স ধারী ঔষুধের দোকান সার্বক্ষনিক খোলা থাকবে।

আইন শৃঙ্খলা এবং জরুরি পরিসেবা, বিভিন্ন গণমাধ্যম এবং স্থানীয় সরকারের অধীনে অফিস সমূহ এবং তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতাবহির্ভুত থাকবে। খাবারের হোটেল সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খাবার সরবরাহ ও বিক্রয় করা গেলেও দোকানে বসে খাওয়া যাবে না।অতি জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে যাওয়া যাবে না এবং সকলকে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে।

মোটরসাইকেলে চালক ব্যাতিত অন্য কোনো আরোহী চলাচল করতে পারবে না। এবং সর্ব প্রকার ইজিবাইক, অটোরিক্সা, ভ্যান, নসিমন, করিমন, আলমসাধু সর্বোচ্চ দুইজন যাত্রী পরিবহন করতে পারবে। শিল্পকারখানা স্বাস্থ্যবিধি মেনে নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে এবং শ্রমিকদের স্ব স্ব প্রতিষ্ঠান তাদের নিজস্ব পরিবহনে আনা নেয়া করবে।

সকল বিনোদন কেন্দ্র,পর্যটনস্থল বন্ধ থাকবে। সকল জনসমাবেশ বন্ধ থাকবে। জুম্মার নামাজসহ প্রতি ওয়াক্ত নামাজে সর্বোচ্চ ২০ জন বাড়ি থেকে ওযু গোসল করে সুন্নত নামাজ আদায় করে মসজিদে আসবেন। অন্যান্য ধর্মীয় উপসনালয়ে সমসংখ্যক ব্যক্তি স্বাস্থ্যবিধি মেনে উপসনা করতে পারবেন।

সকল জরুরি নির্মান কাজ স্বাস্থ্যবিধি মেনে চলমান থাকবে এবং এ সংক্রান্ত পন্য পরিবহন বিধিনিষেধের আওতামুক্ত থাকবে। এ সময়ে সরকার কর্তৃক জারিকৃত এ সংক্রান্ত সকল বিধিনিষেধ মেনে চলতে হবে।

বৃহস্পতিবার উপজেলা করোনা মহামারি প্রতিরোধ কমটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন কমিটির সাধারণ সম্পাদক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.লুৎফুন্নাহার, উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ, চৌগাছা পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইসতিয়াক আহমেদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নাজনিন নাহার পপি, উপজেলা প্রকৌশলী মুনছুর রহমান, চৌগাছা প্রেসক্লাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টু,পৌর কাউন্সিলর ও প্যানেল মেয়র এক আনিচুর রহমান, চৌগাছা বাজার ব্যাবসায়িক সমিতির যুগ্ম-সম্পাদক আজিজুর রহমান এ্যাডমিরাল প্রমুখ।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।