অভয়নগরে করোনার কঠোরতায় আজ থেকে এক সপ্তাহ কঠোর লক ডাউন

সব্যসাচী বিশ্বাস (অভয়নগর) যশোর:

যশোর জেলার অভয়নগর উপজেলায় করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। আজ অভয়নগরে করোনায় আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হয়েছে। এরা হলেন গুয়াখোলা গ্রামের গোলাম রাব্বানাী (৭০) ও নওয়াপাড়া গ্রামের এডভোকেট মোশারেফ হোসেন(৭১)। এর মধ্যে মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসারত অবস্থায় গোলাম রাব্বানী মারা যান। আর মোশারফ হোসেন খুলনা সদর হাসপাতালে মঙ্গলবার রাত তিনটার দিকে মারা গেছেন বলে জানা গেছে।

আজ ২২/০৬/২০২১ তারিখ মঙ্গলবার আরো ১৭ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে. গত দিন ৩৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো হয়। এর মধ্যে ১৭ জনের নমুনায় করনা পজেটিভ ধরা পড়েছে। শনাক্তের হার ক্রমাগত উর্ধমুখি হওয়ায় জেলা প্রশাসকের নির্দেশ মোতাবেক উপজেলা আজ মধ্যরাত থেকে এক সপ্তাহের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা কঠোর লকডাউনের ঘোষণা দিলেন। উপজেলা মিলনায়তনে স্থানীয় জনপ্রতিনিধি ও গনমাধ্যম কর্মীদের সাথে এক জরুরী বৈঠক শেষে এ ঘোষণা দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, এবার লকডাউনে জরুরী সেবা, কাচা বাজার, নিত্য প্রয়োজনীয় পন্যের দোকান ছাড়া সকল প্রকার দোকানপাট বন্ধ থাকবে। জরুরী সেবা ছাড়া মটর সাইকেল সহ সকল প্রকার যাত্রীবাহি যানবাহন চলাচল বন্ধ থাকবে। এ কঠোরতা পালনের জন্য ওয়ার্ডে ওয়ার্ডে স্বেচ্ছাসেবক বাহিনী গঠন করা হবে। স্থানীয় জনপ্রতিনিধিদের এ ব্যপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার জন্য নির্বাহী কর্মকর্তা এ আহবান করেন।

জানা গেছে, উপজেলার সর্বত্র করোনা মহামারি ছড়িয়ে পড়েছে। বর্তমানে এ উপজেলায় ২৪৬ জন করোনা রোগী রয়েছেন। এর মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে ১৫ জন। এবং অন্যত্র পাঠানো হয়েছে ১১ জনকে। এছাড়া বাকি রোগী বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। কঠোর লকডাউন এর মাধ্যমে ছাড়া এ সংক্রমন ঠেকানো অসম্ভব।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।