অভয়নগর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে করোনা ইউনিটের বেড বৃদ্ধি

সব্যসাচী বিশ্বাস (অভয়নগর) যশোর:

যশোর জেলার অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা চিকিৎসা ব্যবস্থা সম্প্রসারণের লক্ষ্যে আইসোলেশন ওয়ার্ডের বেড সংখ্যা দ্বিগুণ করা হয়েছে। পূর্বের ২০টি বেডের সাথে যুক্ত করা হয়েছে নতুন আরো ২০টি বেড। আক্রান্ত রোগীর ধরণ বিবেচনা করে রেড ও ইয়োলো জোনে বিভক্ত করা হয়েছে আইসোলেশন ওয়ার্ড। যশোর জেলা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীনের পরামর্শে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম মাহমুদুর রহমান রিজভীর আন্তরিকায় এমনটি সম্ভব হয়েছে।

গত ২৬/০৬/২০২১ শনিবার সরেজমিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা গেছে, হাসপাতালের জরুরী বিভাগের দ্বিতীয় তলায় থাকা করোনা আইসোলেশন ওয়ার্ডকে অধিক ঝুঁকিপূর্ণ রোগীর জন্য রেড জোন করা হয়েছে। এছাড়া কম ঝুঁকিপূর্ণ রোগীদের জন্য পৃথকভাবে আরও দুইটি ওয়ার্ড নতুন করে তৈরী করা হয়েছে। যা ইয়োলো জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। নতুন ওয়ার্ডে রয়েছে অক্সিজেনসহ অন্যান্য সুবিধা।

চিকিৎসাধীন ও সেবা নিতে আসা রোগীরা জানান, অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সব ধরণের সেবার মান বাড়িয়েছে। মাত্র ২০টি বেডে করোনাক্রান্ত রোগীর চিকিৎসা চলছিল। বেড খালি না থাকায় অনেক রোগীকে যেতে হচ্ছিল যশোর-খুলনার বিভিন্ন হাসপাতালে। জেলা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন স্যারের দিকনির্দেশনায় করোনা রোগীদের জন্য আরও ২০টি নতুন বেড প্রস্তুত করা হয়েছে। অধিক ঝুঁকিপূর্ণ রোগীদের জন্য ১৯ বেড বিশিষ্ট আইসোলেশন ওয়ার্ড (রেড জোন) এবং কম ঝুঁকিপূর্ণ রোগীদের জন্য ২১ বেড বিশিষ্ট ইয়োলো জোন আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত করা হয়েছে। অক্সিজেনসহ বিভিন্ন জরুরী সেবার ব্যবস্থাও রয়েছে।

তিনি আরও জানান, যশোর জেলার মধ্যে অভয়নগর উপজেলার করোনা পরিস্থিতি অধিক ঝুঁকিপূর্ণ হওয়ায় প্রতিদিন করোনাক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। করোনা পজিটিভ ও করোনা উপসর্গ নিয়ে মারা যাচ্ছেন অনেকে। সচেতনতার পাশাপাশি সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে মাস্কের ব্যবহার নিশ্চিত করা সকলের জন্য মঙ্গল। করোনা উপসর্গ দেখা দিলে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসতে হবে এবং দিতে হবে নমুনা। হাসপাতাল কর্তৃপক্ষকে করতে হবে সেবা দানে সহযোগিতা। সামাজিক দূরত্ব নিশ্চিত করা ও সাবধানতা অবলম্বন করে চললেই এই ভয়ানক সংক্রমণের হাত থেকে রেহাই পাবে উপজেলাবাসী।উপজেলার সকল স্তরের জন সাধারণের সহযোগিতা ও সচেতনতা কামনা করেন কর্তব্যরত সকল চিকৎসকগণ।

Please follow and like us:

Check Also

বাবার ইমামতিতে ছেলের জানাজা

চাঁদপুর শহরের হাজি মহসিন রোডের রেলওয়ে নূরানি জামে মসজিদের ইমাম ও খতিব মাও. আ ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।