সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় আরো ৮ জনের মৃত্যু,

সরকার ঘোষিত কঠোর লকডাউনের পঞ্চম দিনে, সোমবার সকাল থেকে সাতক্ষীরায় বিধিনিষেধ বাস্তবায়নে একযোগে মাঠে রয়েছে আইনশৃখংলা বাহিনীর সদস্যরা। জেলার সাতটি উপজেলায় নামানো হয়েছে সেনাবাহিনী।

সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াত জানান, গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। ৩৫৩ টি নমুনা পরীক্ষা করে ১০২ টি পজেটিভ এসেছে। যার শতকরা হার ২৮ দশমিক ৮৯ শতাংশ। গতকাল উপসর্গ নিয়ে মারা যায় পাঁচ জন। এ পর্যন্ত করোনা আক্রান্তে মৃত রোগীর সংখ্যা ৭৫ জন। উপসর্গ নিয়ে মারা গেছে ৩৭১ জন।

করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৯৩৭ জন। সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ২০ জন করোনা আক্রান্ত ও ২৫২ জন উপসর্গ নিয়ে ভর্তি আছেন। বেসরকারি হাসপাতালে ১৬জন করোনা আক্রান্ত ও ১২২ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন। মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪১০ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৫ জন। হোম আইসোলেশনে আছেন ৯০১জন।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির জানান, জেলায় সেনাবাহিনীর ১০ টি পেট্রোল টিম মোতায়েন করা হয়েছে। এর মধ্যে সাত উপজেলায় সাতটি প্রেট্রোল টিম ও রিজার্ভ রাখা হয়েছে আরো তিনটি প্রেট্রোল টিম। এছাড়া জেলায় তিন প¬াটুন বিজিবি ও পর্যাপ্ত সংখ্যক পুলিশ ও আনসার ব্যাটেলিয়ন সদস্য নামানো হয়েছে।

জেলায় একজন করে ম্যাজিস্টে’র নেতৃত্বে ২২টি ভ্রাম্যমান আদালত টহল দিচ্ছে। তিনি আরো জানান, জেলাবাসীকে সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে ঘর থেকে বাইরে না বের হওয়ার জন্য অনুরোধ জানানো হচ্ছে। অকারণে বের হলেই তাকে শাস্তির মুখোমুখি হতে হবে

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত

সাতক্ষীরার তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।