সাতক্ষীরায় জামায়াতের রোকনসহ আরো ৫ জনের মৃত্যু: করোনায় মৃত্যু ৫ ডাক্তারকে কর্মস্থলে যোগদানের নির্দেশ

গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে  অরো পাঁচজন মারা গেছেন। ৪৩৩টি নমুনা পরীক্ষা করে ১১৩ টি পজেটিভ এসেছে। যার শতকরা হার ২৬ দশমিক ০৩ শতাংশ। গতকাল মারা যায় আট জন।

এপর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৬ জন। উপসর্গ নিয়ে মারা গেছেন ৩৭৬ জন।

করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৯৯৯ জন। মেডিকেল কলেজ হাসপাতালে ২১জন ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১৯জন করোনা আক্রান্ত রোগী। হোম আইসোলেশনে রয়েছেন ৯৫৯ জন। বর্তমানে সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৪১১জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫১ জন।

এদিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে জুলফিকার নামে জামায়াতের এক সদস্য করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। তার বাড়ি সদরের আগরদাড়ি ইউনিয়নের রাশেরডাঙ্গা গ্রামে।

 

অক্সিজেন সংকটে মৃত্যুর ঘটনায় সাতক্ষীরা মেডিকেলের ২৬ জন চিকিৎসককে বদলী: এর মধ্যে ৫ জন মৃত্য

 

সাতক্ষীরা মেডিকেল কলেজে অক্সিজেন   সংকটে মৃত্যুর ঘটনায় ২৬ জন চিকিৎসককে একযোগে বদলী করা হয়েছে। এদের ১০ জনকে পদায়ন করা হয়েছে যশোর জেলা হাসপাতালে এবং ১৬ জনকে পদায়ন করা হয়েছে সাতক্ষীরা সদর হাসপাতালে। আগামী ৭ জুলাই এর মধ্যে পদায়নকৃতদের নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। অন্যথায় পরদিন ৮ জুলাই পূর্বাহ্নে বর্তমান কর্মস্থল হতে তাৎক্ষণিক অবমুক্ত হিসেবে গন্য হবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব জাকিয়া পারভীন গতকাল সোমবার এই সরকারী প্রজ্ঞাপনে স্মাক্ষর করেছেন।
সরকারী প্রজ্ঞাপনে বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। বর্ণিত চিকিৎসকগণ করোনা ইউনিটে দায়িত্ব পালন করবেন।
যশোরে জেলা হাসপাতালে বদলীকৃতরা হলেন, সাতক্ষীরা মেডিকেল কলেজের ডা. মো. শরিফুজ্জামান, ডা. মো. আল মামুন হোসেন, ডা. প্রবীর কুমার দাশ, ডা. মো. মনিরুজ্জামান, ডা. মো. মোজাম্মেল হক, ডা. মো. শরিফুল ইসলাম, ডা. মো. সাইফুল ইসলাম, ডা.হোসনে আরা হোসেন, ডা. মো. সাইফুল্লাহ ও ডা. জিএম ফারুকুজ্জামান।

এদিকে ডা.মোনোয়ার হোসেন জানিয়েছে বদলি কৃত ডাক্তারের মধ্যে ৫ জন ইত্যোমধ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে।

 


অপরদিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ থেকে সাতক্ষীরা সদর হাসপাতালে বদলী করা হয়েছে, ডা. শেখ আবু সাঈদ, ডা. ফারহানা হোসেন, ডা. মোছা. খসরুবা পারভীন, ডা. সুতপা চ্যাটার্জি, ডা. মো. শামছুর রহমান, ডা. মো. ইনামুল হাফিজ, ডা. মো. জাহিদুল ইসলাম, ডা. মো. ফকরুল আলম, ডা. নাসরিন সুলতানা, ডা. মো. নাছির উদ্দিন গাজী, ডা. শেখ নাজমুস সাকিব, ডা. ফাহমিদা জামান, ডা. মেহনাজ নাজরীন, ডা. উপমা গুহ রায়, ডা. মো. আনিসুর রহমান ও ডা. শরিফা জামান।
সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন সাফায়াত বদলীর খবর  নিশ্চিত করলেও এ সংক্রান্ত কোন চিঠি তাঁর হাতে পৌছায় নি বলে জানান। তিনি আরো জানান, বদলীকৃতরা সকলেই সাতক্ষীরা মেডিকেল কলেজে কর্মরত ছিলেন। সাতক্ষীরা সদর হাসপাতালে কোভিট ইউনিট স্থাপনের প্রস্তুতি হিসেবে ১৬ জনকে পদায়ন করা হয়েছে বলে তিনি জানান। করোনার অতিমারী সুষ্ঠভাবে মোকাবেলা এবং জনসেবা নিশ্চিত করতে তাদেরকে বর্ণিত কর্মস্থলে পদায়ন করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

ভিডিও দেখতে ক্লিক করুন

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।