সাতক্ষীরায় বেড়েই চলেছে করোনা উপসর্গে মৃত্যুর সংখ্যা: মো মৃত্যু ৪২৪

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরায় বেড়েই চলেছে করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে আরো ৬ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় গত ১১ জুলাই রোববার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৭৭ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন অন্ততঃ ৪২৪ জন।

করোনা উপসর্গে মৃত ব্যক্তিরা হলেন, যশোরের ঝিকরগাছা উপজেলার গোয়ালহাট গ্রামের মৃত আবুল হাসানের ছেলে রওশন আলী (৫৫), সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গোবিন্দপুর গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে নুরুজ্জামান (৬০). তালা উপজেলার আটরাই গ্রামের মৃত বসির আলীর ছেলে ইজাহার আলী (৭৫), সদর উপজেলার বাঁকাল গ্রামের মইজুদ্দীনের স্ত্রী মর্জিনা খাতুন(৭০) ও শহরের ইটাগাছা এলাকার মৃত মোস্তাফা আলীর স্ত্রী আজমিরা খাতুন (৬৫)। এছাড়া করোনা অক্রান্ত হয়ে মারা গেছে খুলনার পাইকগাছা এলাকার মৃত আলবাদী খানের স্ত্রী সুফিয়া বেগম (৭৫)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে উল্লেখিতরা গত ২৮ জুন থেকে ১১ জুলাইয়ের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১১ জুলাই ভোর রাত পৌনে ১টা থেকে সাড়ে ৮টার মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

এদিকে সাতক্ষীরায় কমেছে করোনা সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে ১১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ৫৫৩ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ২০ দশমিক ০৭ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ২৭ দশমিক ৯৮ শতাংশ। ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা আক্রান্ত হয়ে একজন ও উপসর্গে মারা গেছে আরো ৫ জন। জেলায় মোট ৫৫৩ টি নমুনা পরীক্ষা করে ১১৬ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়। শনাক্তের হার ২০ দশমিক ০৭ শতাংশ।

এর মধ্যে সামেক হাসপতালের আরটি পিসিআর ল্যাবে ১৯৭ টি নমুনা পরীক্ষা করে ৩২ জনের করোনা সনাক্ত হয়। বাকী ৩৫৬ টি নমুনা র‌্যাপিড এন্টিজেন্ট কিটে পরীক্ষা করা হয়। সেখানে আরো ৮৪ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়।

তিনি আরো বলেন, শনিবার ১১ জুলাই পর্যস্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪ হাজার ৪৮৬জন। জেলায় মোট সুস্থ্য হয়েছেন ৩ হাজার ১১৭ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১২০৮ জন। হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৩৬ জন। এদের মধ্যে সামেক হাসপাতালে ১৮ জন ও বেসরকারি হাসপাতালে ১৮ জনসহ ভর্তি অছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১১৭২ জন।

উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন ৩৪৫ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ভর্তি ২৪৭ জন এবং বেসরকারি হসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৯৮ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় ভর্তি রোগীর সংখ্যা ৩৮১ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৭৮ জন। জেলায় ১০ জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৭৭ জন এবং উপসর্গে মারা গেছেন অন্ততঃ ৪২৪ জন।

Check Also

সাতক্ষীরায় আরো ৭ জনসহ ৬০৬ জনের মৃত্যু,

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গে নিয়ে তিন নারীসহ অরো ৭ জনের মৃত্যু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।