অভয়নগরে ট্রেন দুর্ঘটনা লাইন চ্যুত বগি

সব্যসাচী বিশ্বাস (অভয়নগর) যশোর:

যশোর জেলার অভয়নগর উপজেলার নওয়াপাড়া রেলওয়ে স্টেশনের ২ নম্বর লাইনে দাঁড়িয়ে ছিল ফ্লাই অ্যাশবোঝাই ১০টি ওয়াগন। এ সময় মালবাহী একটি ট্রেন ভুলক্রমে ওই লাইনে ঢুকে পড়ে। এতে ফ্লাই অ্যাশ বোঝাই ওয়াগনের সঙ্গে মালবাহী ট্রেনের ধাক্কা লাগে। এতে মালবাহী ট্রেনের দুটি ওয়াগন লাইনচ্যুত হয়। আর ধাক্কা লেগে ১০টি ওয়াগন চলতে শুরু করে। প্রায় দুই কিলোমিটার গিয়ে উপজেলার তালতলায় ওয়াগনগুলো থেমে যায়।

আজ ১৭/০৭/২০২১ শনিবার ভোররাত সোয়া চারটার দিকে নওয়াপাড়া রেলস্টেশনে এ দুর্ঘটনা ঘটে। ঘটনার পর ঢাকা থেকে খুলনাগামী চিত্রা এক্সপ্রেস এবং চিলাহাটি থেকে খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেন প্রায় তিন ঘণ্টা আটকে থাকে।

নওয়াপাড়া রেলস্টেশন সূত্র জানায়, এ দুর্ঘটনার পর খুলনা থেকে রিলিফ ট্রেন এনে ওয়াগনগুলো স্টেশনে ফিরিয়ে আনা এবং লাইনচ্যুত খালি ওয়াগন দুটি উদ্ধারের কাজ শুরু হয়। সকাল আটটার দিকে স্টেশনের ৩ নম্বর লাইন ক্লিয়ার হয়। এতে ঢাকা থেকে খুলনাগামী চিত্রা এক্সপ্রেস ও চিলাহাটি থেকে খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেন প্রায় তিন ঘণ্টা সিঙ্গিয়া রেলস্টেশনে আটকে থাকে। পরে সকাল আটটার দিকে ট্রেন দুটি খুলনার উদ্দেশে ছেড়ে যায়।

নওয়াপাড়া রেলস্টেশনের মাস্টার বুলবুল আহমেদ বলেন, ভুল সিগন্যালের কারণে মালবাহী ট্রেনটি ২ নম্বর লাইনে ঢুকে পড়ে এবং এ ঘটনাটি ঘটে। লাইন ক্লিয়ার করার পর খুলনাগামী চিত্র এক্সপ্রেস ও সীমান্ত এক্সপ্রেস সকাল আটটার দিকে খুলনার উদ্দেশে ছেড়ে যায়। পরে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।