রাজশাহী, ময়মনসিংহ, কুষ্টিয়া ও চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ৭৭ জনের মৃত্যু

রাজশাহী, ময়মনসিংহ, কুষ্টিয়া ও চট্টগ্রামে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৭৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজশাহীতে সর্বোচ্চ ২১ জন, ময়মনসিংহে ১৯ জন, চট্টগ্রামে ১৮ ও কুষ্টিয়ায় ১৯ জন মারা যান। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১৯ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৫ জন করোনা আক্রান্ত হয়ে এবং ১৪ জন করোনা উপসর্গে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এদিকে গত ২৪ ঘন্টায় শুধু ময়মনসিংহ জেলায় ৩৩২ জনের করোনা শনাক্ত হয়েছে।
মঙ্গলবার (২৭জুলাই) সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন ইউনিটের কনসালটেন্ট ও করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা: মো: মহিউদ্দিন খান জানান, করোনা ইউনিটে মোট ১৯ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনা পজেটিভ হয়ে মারা গেছেন- ময়মনসিংহ সদরের রহিমা খাতুন (৪৫), ফ্রান্সিলা কামা (৪৬), ফুলপুরের অজিত পন্ডিত (৭০), নেত্রকোনার শেখ ফরিদ (৩২), জামালপুরের আইনুদ্দিন (৮৫)।
এছাড়া করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন- ময়মনসিংহের ফুলপুরের মনোয়ারা (৬০), ধোবাউড়ার ফাতেমা (৭০), মুক্তাগাছার নুরুল ইসলাম (৬০), রোকনুজ্জামান (৫০), গৌরিপুরের রাবেয়া খাতুন (৫৫), নেত্রকোনার রোমেলা (৬৫), কেন্দুয়ার মইনুল (৬০), জামালপুরের সুফিয়া বেগম (৬৮), মোঃ শওকত আলী (৬৫), রমজান (৩৫), বকশিগঞ্জের খাদিজা (৬৫), কিশোরগঞ্জের হোসেনপুরের রফিকুল (৫৫), টাংগাইলের ধানবাড়ির আবদুর রশীদ (৫৫), গাজীপুরের শ্রীপুরের রাবেয়া খাতুন (৬৪)।
ডা: মো: মহিউদ্দিন খান আরও জানান, হাসপাতালে করোনা ইউনিটে মোট রোগী ভর্তি আছেন ৪৩৮ জন, আইসিইউতে ভর্তি আছেন ১৯জন।

এদিকে সোমবার দিবাগত রাতে সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় র‌্যাপিড এন্টিজেন ও আরটিপিসিআর টেস্টে মোট পজেটিভ হয়েছেন ৩৩২ জন। যাদের মধ্যে র‌্যাপিড এন্টিজেন টেস্টে ১৯৫ জন ও আরটিপিসিআর টেস্টে ১৩৭জন রয়েছেন।
এদিকে জেলার সর্বশেষ করোনা টেস্টের প্রতিবেদন অনুযায়ী জানা যায়, ময়মনসিংহ সদরে ১৬২ জন, নান্দাইলে ১৯ জন, ঈশ্বরগঞ্জে ২ জন, গৌরীপুরে ৭ জন, ফুলপুরে ৯ জন, তারাকান্দায় ২ জন, হালুয়াঘাটে ৮জন, ধোবাউড়ায় ৪জন, মুক্তাগাছায় ৭০ জন, ফুলবাড়িয়ায় ১০ জন, ত্রিশালে ১২ জন, ভালুকায় ২৫ জন ও গফরগাঁওয়ে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় মোট ১৩১৮৭ জনের করোনা শনাক্ত হয়েছে ও গত ২৪ ঘন্টায় ৭ জনের মৃত্যুসহ এ পর্যন্ত মোট মারা গেছেন ১৩৯ জন।

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে জানান, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ ও উপসর্গে আরও ২১ জনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে সংক্রমণে মারা গেছেন ১০ জন ও উপসর্গে ১১ জন। মৃতদের মধ্যে ১১ জন পুরুষ ও ১০ জন নারী ছিলেন। মৃতদের অধিকাংশের বয়স ৩১ থেকে ৬৫ বছরের ওপরে। মঙ্গলবার (২৭ জুলাই) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য জানান।

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে জানান, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৯১৫ জনে। একই সময়ের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১৩১০ জনের। এটিই চট্টগ্রামে এ পর্যন্ত সর্বোচ্চ শনাক্ত। এর মধ্য দিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৭৭ হাজার ৫২১ জনে। আজ চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, সোমবার চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে তিন হাজার ৩৮৯ জনের নমুনা পরীক্ষায় ১৩১০ জনের দেহে করোনা শনাক্ত হয়। এদের মধ্যে নগরের ৮৩৩ ও উপজেলার ৪৭৭ জন।
কুষ্টিয়া প্রতিনিধি জানান, কুষ্টিয়া করোনা হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরো ১৯ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে শনাক্ত হয়েছে ২৫৩ জনের। গতকাল সোমবার সকাল ৮টা থেকে আজ মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত করোনা ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় ১৯ জনের মৃত্যু হয়। এদের মধ্যে ১৫ জনের করোনা পজেটিভ এবং ৪ জনের করোনা উপসর্গ ছিল বলে নিশ্চিত করেছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুল মোমেন। তিনি জানান, বর্তমানে হাসপাতালে ১৪১ জন করোনায় আক্রান্ত রোগী ও ৪১ জন উপসর্গ নিয়ে মোট ১৮২ জন ভর্তি রয়েছে।
অপরদিকে, কুষ্টিয়া পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় জেলায় ৬৭৫ জনের নমুনা পরীক্ষা করে ২৫৩ জনের নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৩.৪৮শতাংশ।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকাণ্ডে ৭টি বসতঘর পুড়ে ছাই

তালা(সাতক্ষীরা) সংবাদদাতা:সাতক্ষীরার তালায় অগ্নিকাণ্ডে সাতটি বসতঘর পুড়ে গেছে। উপজেলার ধলবাড়িয়া গ্রামে সোমবার বিকাল সাড়ে পাঁচটার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।