সাতক্ষীরায় ফের বাড়ছে করোনা সংক্রমন

সাতক্ষীরায় ঈদ পরবর্তী আবারো করোনা সংক্রমমন ও উপসর্গের মৃত্যুর ঘটনা বৃদ্ধি পেতে শুরু করেছে। গত ২৪ ঘন্টায় জেলায় করোনা আক্রান্ত হয়ে ১জনসহ উপসর্গে ৮ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় করোনায় ৮৪ জন এবং উপসর্গে ৫২২ জনের মৃত্যু হয়েছে।
জেলায় গত একদিনে ২২২ জনের নমুনা পরীক্ষা করা হয় এবং ৭৯ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। শনাক্তের হার ৩৫ দশমিক ৫৯ শতাংশ। গত কয়েকদিন যাবৎ শনাক্তের এই হার ২০ শতাংশের আশে পাশে ছিল। এদিকে জেলায় মঙ্গলবার করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রোগী ছিল ১ হাজার ১৮৩ জন। এরমধ্যে ২১ জন মেডিকেলে ও ৩ জন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিল। এছাড়া ১ হাজার ১৫৯ জন রোগী বাড়িতে হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন।
সাতক্ষীরা ২৫০ বেডের করোনা ডেডিকেটেড মেডিকেল কলেজ হাসপাতালে গতকাল সকালে ২১ জন করোনা আক্রান্ত ও ১৯১ জন উপসর্গের রোগী চিকিৎসাধীন ছিলেন। মেডিকেলে ৮ টি আইসিইউ বেডের সবকটিতে রোগী ভর্তি রয়েছেন।
সাতক্ষীরা মেডিকেলের তত্বাবধায়ক ডা. কুদরত-ই খোদা জানান, সাধারণত করোনা আক্রান্ত ও উপসর্গে গুরুতর অসুস্থ্য রোগীরা মেডিকেলে ভর্তি হচ্ছেন। অন্যরা বাড়িতে হোম আইসোলেশনে রয়েছেন। তিনি বলেন, মেডিকেলে গুরুতর অসুস্থ্য রোগীদের জন্য আইসিইউ সুবিধা প্রয়োজন। তাছাড়া রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্নস্থান থেকে রোগীদের পক্ষে আইসিইউ সুবিধার জন্য প্রতিনিয়িত খোজ খবর নেওয়া হচ্ছে। তিনি আরো বলেন, সাতক্ষীরা মেডিকেলে ভর্তি থাকা রোগীদের মধ্যে আইসিইউ সুবিধা প্রয়োজন হাসপাতালে এমন রোগী রয়েছেন ১০৩ জন। তিনি আরো বলেন, ঈদে সাতক্ষীরা মেডিকেলে চিকিৎসাধীন রোগীর সংখ্যা কিছুটা কমলেও ঈদের পর গত দুইদিনে আবারো রোগীর চাপ আবারো বাড়তে শুরু করেছে।

Check Also

আশাশুনি ইঁদুর মারা বিদ্যুতের তারে জড়িয়ে দু’জনের মৃত্যু

আশাশুনি উপজেলার শোভনালীতে ধান ক্ষেতের ইঁদুরের উপদ্রব দমন করতে পেতে রাখা বৈদ্যুতিক তারের ফাঁদে আটকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।