অভয়নগরে নদীগর্ভে বিলীনের পথে খেয়াঘাটের যাত্রী-ছাউনী

সব্যসাচী বিশ্বাস (অভয়নগর) যশোর:

যশোের জেলার অভয়নগর উপজেলাধীন ভৈরব নদের তীব্র স্রোতের আঘাত ও সংস্কারের অভাবে শুভরাড়া ইউনিয়নের রানাগাতী খেয়াঘাটের একমাত্র যাত্রী ছাউনীটি নদীগর্ভে বিলীন হতে চলেছে। অবিরাম স্রোতের আঘাত ও সংস্কারের অভাবে যে কোন সময় নদীগর্ভে বিলীন হতে পারে এ যাত্রী ছাউনী। শুক্রবার সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ৭নং শুভরাড়া ইউনিয়নের রানাগাতী প্রাইমারি স্কুল সংলগ্ন গুরুত্বপূর্ণ এ যাত্রী ছাউনীটি জরাজীর্ণ অবস্থায় মুখ থুবড়ে পড়ে রয়েছে।

প্রতিদিন হাজার-হাজার মানুষের পারাপারের অন্যতম একটি খেয়াঘাট এটি। এ খেয়াঘাট সংলগ্ন রানাগাতী প্রাইমারী স্কুলে নদীর দুই পাড়ের শতশত শিক্ষার্থী লেখাপড়া করে। বৃষ্টি, ঝড়সহ বিভিন্ন প্রতিকূলতায় স্কুলের শিক্ষার্থী ও ইউনিয়নের মানুষ গুরুত্বপূর্ণ যাত্রী ছাউনীতে আশ্রয় নেয়। প্রখর তাপে খেয়ার জন্য অপক্ষোর অন্যতম স্থান এ যাত্রী ছাউনীটি।

জানা যায়, প্রায় ১৫ বছর আগে ইউনিয়ন পরিষদের এক বাজেটে তৈরি করা হয়েছিল এ যাত্রী ছাউনী। সময়ের বিবর্তনে সংস্কারের অভাব, কতৃপক্ষের উদাসীনতা ও নদীর স্রোতের কারনে ছাউনীটির এ জরাজীর্ণ অবস্থা। যাত্রী ছাউনীটির যতটুকু দৃশ্যমান রয়েছে তাও নদীর স্রোতের টানে ভেঙ্গে যাচ্ছে।

স্থানীয় খেয়াঘাটের মাঝি এ প্রতিবেদককে জানান, জোয়ারের সময় পানির চাপে আস্তে আস্তে ভেঙ্গে নদীতে চলে যাচ্ছে যাত্রী ছাউনীটি। এলাকাবাসী ফরহাদ মল্লিক জানান, প্রতিদিন হাজারের ও বেশি লোক এ ঘাট দিয়ে পারাপার হয়ে থাকে। যাত্রীদের বসার জন্য এ ছাউনী ছাড়া অন্য কোন জায়গা নেই, যা ছিলো তাও নষ্ট হয়ে গেছে।

খেয়াঘাটের যাত্রী ও এলাকাবাসী উপজেলার নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপ কামনাসহ দ্রুত এ ছাউনীটি সংস্কার করে এলাকার মানুষের কষ্ট দূর করতে আন্তরিক সহযোগিতার অনুরোধ জানিয়েছেন।

Check Also

অভয়নগরে ৩০ টি বোমা ও দেড় কেজি গাণ পাউডার উদ্ধার

উপজেলা প্রতিনিধি (অভয়নগর) যশোর: যশোর জেলার অভয়নগর উপজেলায় বোমা কারিগরের বাড়ি থেকে ৩০ টি বোমা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।