সাতক্ষীরায় আরো চার জনের মৃত্যু

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে এক নারীসহ ৫জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় ২ অগষ্ট সোমবার পর্যন্ত  ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৫ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন কমপক্ষে ৫৫৪ জন।
করোনা উপসর্গে  মৃতরা হলেন, সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বিঞ্চুপুর গ্রামের সুশান্ত বিশ্বাসের স্ত্রী জয়ন্তী বিশআবস(৪৫), তালা সদর গ্রামের মৃত সামছুল হকের ছেলে কাজী ফজলুল হক(৪১), পাটকেলঘাটা থানার তৈলকুপি গ্রামের মৃত আমীর আলীর গাজীর স্ত্রী অমেনা বেগম (৬০) ও শ্যামনগর উপজেলার হরিনগর গ্রামের মৃত জসীম গাজীর ছেলে মোহাম্মাদ আলী (৮০)।
জেলা স্বাস্থ্য বিভাগ  সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ও আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিরা গত ৭ জুলাই থেকে ২ আগষ্টের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২ আগষ্ট ভোর রাত সোয়া ১২ টা থেকে রাত ৯টা ৪০ মিনিটের  মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।
সামেক হাসপাতাল সূত্র জানায়, ৩ আগষ্ট সকাল পর্যন্ত মোট ১৬৪ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ১২ জন করোনা পজেটিভ ও বাকি ১৫২ জন সাসপেক্টেড। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৪২ জন ও সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ৩৬ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৮ জন।
এদিকে সাতক্ষীরায় ফের কমেছে করোনা সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ৩০৪ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ১৩ দশমিক ৪৭শতাংশ।  এর আগের দিন শনাক্তের হার ছিল ২১ দশমিক ৫৬শতাংশ।
সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গে মারা গেছে ৪ জন। এসময় ৩০৪টি নমুনা পরীক্ষা করে ৩১জনের করোনা পজেটিভ সনাক্ত হয়। এরমধ্যে সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৯৩ টি নমুনা পরীক্ষা করে ৫ জনের এবং বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে ২১১ টি নমুনা পরীক্ষা করে আরো ৩৬ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ১৩ দশমিক ৪৭ শতাংশ।
তিনি আরো বলেন, সোমবার ২ আগষ্ট পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫ হাজার ৭৮৯ জন। জেলায় মোট সুস্থ  হয়েছেন ৪ হাজার ৫৭৫ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১ হাজার ১২৯ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৩২ জন। ভর্তি রোগীর মধ্যে সরকারি হাসপাতালে ২৭ জন ও বেসরকারি হাসপাতালে ৫ জন রয়েছেন।  বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১ হাজার ৯৭ জন।
বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৫১ জন। সরকারি হাসপাতালে ভর্তি আছেন ১৭৯ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ২৩০ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ  হয়েছেন ৫৭ জন। জেলায় ২ আগষ্ট পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৫ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৫৫৪জন।
Please follow and like us:

Check Also

শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচনে কে কোন প্রতীক পেলেন

সুন্দরবনাঞ্চল (শ্যামনগর) প্রতিনিধি: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপের সাতক্ষীরার শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।